তিতাসে আল-হেরা একাডেমিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নাজমুল করিম ফারুক :–
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শনিবার সন্ধ্যায় কুমিল্লার তিতাসের শোলাকান্দিতে আল-হেরা একাডেমিতে আলোচনা সভা, বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয।
উক্ত অনুষ্ঠানে আল-হেরা একাডেমির অধ্যক্ষ আজহার মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক নূরুল গনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিশুসাহিত্যিক ও প্রাবন্ধিক জুলফিকার শাহাদাৎ, বিশিষ্ট কবি, কলামিস্ট ও দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. আলী আশরাফ খান ও বিশিষ্ট সমাজ সেবক আব্দুল খালেক প্রমূখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. গোলাম মোস্তাফা, প্রতিষ্ঠানের শিক্ষক আব্দুল করিম ও মোঃ হানিফ। অনুষ্ঠান পরিচালনা করেন, সাংস্কৃতিক ব্যক্তি দ্বীন ইসলাম রাজু।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যে জাতি মাতৃভাষাকে হৃদয়ে লালন করে এবং যথাযথ অনুশীলনে ব্রতি হয় সে জাতিই উন্নতি লাভ করে। তিনি আরো বলেন, শিক্ষাক্ষেত্রে সর্বপ্রথম আমাদের তিনটি বিষয়কে গুরুত্ব দিতে হবে। শিক্ষককে অবশ্যই আদর্শবান হতে হবে, অভিভাবককে হতে হবে সচেতন এবং ছাত্রছাত্রীদের পাঠে হতে হবে মনোযোগী। আর তবেই আমাদের সন্তানরা যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।
অনুষ্ঠানে কবিতা পাঠ, অভিনয়, সামাজিক অবক্ষয় রোধকল্পে নাটক ও শুদ্ধধারার সঙ্গীত পরিবেশন করে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply