চান্দিনায় আওয়ামীলীগের সমর্থন পেলেন তপন বক্সী; ভাইস চেয়ারম্যান পদে সমঝোতার নির্দেশ

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা (কুমিল্লা):—
চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ঘোষণার লক্ষ্যে শনিবার (২২ ফেব্র“য়ারি) চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বর্ধিত সভার আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ। বর্ধিত সভা শেষে বর্ষীয়াণ আওয়ামীলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সীকে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি। একই সাথে দল থেকে কোন নেতাকর্মী বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেন আলী আশরাফ এম.পি।

চেয়ারম্যান পদে প্রার্থীর নাম ঘোষণা করা হলেও জল্পনা-কল্পনার শেষ নেই ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে। বর্ধিত সভায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে আগ্রহ প্রকাশ করেছেন একাধিক নেতা। তবে, মুখ্য আলোচনায় রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম-আহবায়ক মো. মোসলেহ উদ্দিন এবং জোয়াগ ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতী ও তরুণ নেতা মো. আবদুস ছালাম সওদাগর। ওই দুই নেতাকে সমঝোতার জন্য এক সপ্তাহ সময় দিয়ে আগামী শুক্রবার ফের সভা আহবান করেছে আওয়ামীলীগ।

ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. আবদুস ছালাম সওদাগর সাংসদ অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি’র প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্যে বলেন-‘দল করার সুবাদে যে কেউই প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করতে পারে। দল যাকে সিদ্ধান্ত দেয় তার জন্য আমিও কাজ করবো। তবে চান্দিনা উপজেলা সদরে চেয়ারম্যান প্রার্থী ঘোষণা হয়েছে, উপজেলার দক্ষিণ অঞ্চলের জনগণের দাবি সে অঞ্চল থেকে অন্তত ভাইস চেয়ারম্যান প্রার্থী দেওয়া হোক’

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থী রয়েছে একাধিক। এদের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার ও আওয়ামীলীগ নেত্রী নাজমা আক্তার চৌধুরী আলোচনায় রয়েছেন। ওই পদেও উভয় প্রার্থীকে সমঝোতার নির্দেশ দেওয়া হয়েছে।

বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী’র সভাপতিত্বে বক্তৃতা করেন- সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. মনিরুল হক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাষ্টার, আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা মো. শহীদুল ইসলাম, আহাম্মদ খালেদ, পৌর আওয়ামীলীগ সভাপতি কাজী গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম কমিশনার, ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার। সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি, সাধারণ সম্পাদকরাও বক্তৃতা করেন। সভা সঞ্চালন করেন- উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক কাজী গোলাম দস্তগীর পাপন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply