নর্দান ইউনিভার্সিটি রাজশাহী ক্যাম্পাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নর্দান ইউনিভার্সিটি প্রতিনিধি:–
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ রাজশাহী ক্যাম্পাসে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করা হয় ২১ ফেব্রুয়ারি, ২০১৪। সকাল ৭টায় জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ডেপুটি রেজিস্ট্রার ও প্রশাসনিক সমন্বয়কারী মোঃ আশরাফুল ইসলাম। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মো: শহিদুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: তহিদুর রহমান এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো: হামিদুর রহমান প্রমূখ।

এরপর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবন থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে তালাইমারি শহীদ মিনারে শেষ হয়। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে পুস্পার্ঘ নিবেদন করা হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সবশেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সিনিয়র এসিস্ট্যান্ট ডিরেক্টর মো: রুহুল আমিন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply