দৈনিক ইনকিলাবের ৩ সাংবাদিকের জামিন

ঢাকা :–
মিথ্যা সংবাদ প্রচারের মামলায় জামিন পেলেন দৈনিক ইনকিলাব পত্রিকার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার রফিক মোহাম্মদ ও কূটনৈতিক প্রতিবেদক আহমেদ আতিক।

ঢাকার মহানগর হাকিম এম এ সালাম বৃহস্পতিবার বিকেলে এ আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি দৈনিক ইনকিলাব অফিসে অভিযান চালিয়ে পত্রিকার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার রফিক মুহাম্মাদ, কূটনৈতিক প্রতিবেদক আতিক আহমেদ ও স্টাফ রিপোর্টার আফজাল বারীকে আটক করে ডিবি পুলিশ। অভিযান শেষে পত্রিকাটির ছাপাখানা সিল করে দেয় পুলিশ।

তাদের বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়, দৈনিক ইনকিলাব পত্রিকার ওয়েবসাইট ও প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকায় ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারিত হয়। সংবাদে বলা হয় যে, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সাতক্ষীরায় গণআন্দোলন দমাতে সরকার ভারতীয় বাহিনীকে অপারেশনে নামিয়েছে। আরও বলা হয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমতি সাপেক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়, দিল্লির কাছে এ সেনা সহায়তা চেয়ে চিঠি দেয়। এরই আলোকে গত ০৫ ই জানুয়ারির নির্বাচনের আগে সাতক্ষীরায় ভারতীয় সেনাবাহিনীর সহায়তায় অভিযান পরিচালিত হয়। যা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত এবং বিভ্রান্তিকর। এ ধরনের মিথ্যা সংবাদ প্রচারের ফলে বাংলাদেশের ভাবমূর্তি দেশে-বিদেশে চরমভাবে ক্ষুন্ন হয়। একইভাবে দেশের আইনশৃঙখলা বাহিনীরও ভাবমূর্তি ক্ষুন্ন হয়। জনমনে দেশের সার্বভৌমত্ব সম্পর্কে সন্দেহের সৃষ্টি হয়।

আদালতের তল্লালিশ পরোয়ানার ভিত্তিতে পুলিশ ওই অফিসে অভিযান চালায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply