কুমিল্লার তিতাসে বিভিন্ন অনিয়মের অভিযোগে বাতাকান্দি বাজার কমিটির কার্যক্রম স্থগিত

নাজমুল করিম ফারুক:–
কুমিল্লার তিতাসে বিভিন্ন অনিয়মের অভিযোগে বাতাকান্দি বাজার ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম স্থগিত করেছে উপজেলা পরিষদ। গতকাল বুধবার গণবিজ্ঞপ্তির মাধ্যমের এ স্থগিতাদেশ দেয়া হয়।
প্রকাশিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, সরকারী হাট বাজার ব্যবস্থাপনা- নীতিমালার আলোকে বাতাকান্দি বাজার কমিটির গঠন করার লক্ষ্যে গত বছরের সেপ্টেম্বর মাসে স্থানীয় ব্যবসায়ী ও দোকানদারগণের ভোটার তালিকা প্রণয়ন ও নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। কিন্তু দশম জাতীয় সংসদ নির্বাচন ও দেশের অস্থিরতা, আইন শৃঙ্খলা পরিস্থিতি সার্বিক না থাকায় কমিটি গঠন ও নির্বাচন প্রক্রিয়া স্থগিত করা হয়। এসময় বাতাকান্দি বাজারে চুরি ও মাদকের অপরাধ প্রবণতা বৃদ্ধি পাওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের সমন্বয়ে বাজারের নিরাপত্তার স্বার্থে নাছির আলম মুন্সীকে সভাপতি করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটির বিরুদ্ধে সরকারী ভুমি অবৈধভাবে দখল, অসাদু উপায়ে শেড নির্মাণ এবং বহু অর্থের বিনিময়ে দোকান পজিশন হস্তান্তরের অভিযোগের ভিত্তিতে উপজেলা সার্ভেয়ার দ্বারা একটি তদন্ত প্রতিবেদন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর প্রেরণ করা হয়। উক্ত প্রতিবেদনের আলোকে এবং সরকারী ভূমি অপব্যবহার ও অবৈধ দখল রোধ করার স্বার্থে সাময়িকভাবে গঠিত বাতাকান্দি বাজার কমিটি বিলুপ্তি ঘোষণা ও উক্ত কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply