শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আশা প্রয়োজন —–দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

শামসুজ্জামান ডলার :–
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম সরকারের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে বিত্তবানরা এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, মতলব উত্তরের শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো গড়ে তোলার জন্য সরকারী ভাবে সহযোগিতা করা হবে। এ অঞ্চলের একটিও শিক্ষাপ্রতিষ্ঠান জরাজীর্ণ থাকবে না। পর্যায়ক্রমে এ সরকারের আমলেই পাকা একাডেমিক ভবন করা হবে। এ সরকার শিক্ষা বান্ধব সরকার, শিক্ষার উন্নয়নের জন্য সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বছরের প্রথমদিন সরকারীভাবে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। এছাড়া শিক্ষা উপবৃত্তি প্রদানসহ শিক্ষার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। ২৬হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে জাতীয়করণ করা হয়েছে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগোপযুগী শিক্ষাবান্ধব শিক্ষানীতি করা হয়েছে।
মতলব উত্তর উপজেলার সাড়ে পাঁচআনি হোসাইনীয়া ফাজিল মাদ্রাসায় গভণিং বডির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মমিনুল হকের অর্থায়নে নির্মিত আলহাজ্ব শামসুল হক সরকার ছাত্রাবাসের উদ্বোধনী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি এ কথা বলেন।
সাড়ে পাঁচআনি হোসাইনীয়া ফাজিল মাদ্রাসায় গভণিং বডির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মমিনুল হকের সভাপতিত্বে ও প্রভাষক পীরজাদা মাওলানা মো. এনামুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী এসএম মহসিন, ফয়সাল আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন- সাড়ে পাঁচআনি হোসাইনীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. রেবাত উল্যাহ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply