ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোরলেন কাজ এবছরের মধ্যেই শেষ হবে — যোগাযোগ মন্ত্রী

চান্দিনা(কুমিল্লা)প্রতিনিধি:–
চলতি বছরের মধ্যেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোরলেন কাজ শেষ হবে বলে আশাবাদী যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদের এমপি। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা অংশের কুটুম্বপুর থেকে চান্দিনা বাস স্টেশন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নির্মাণাধীন চার লেনের কাজের অগ্রগতিতে সন্তেুাষ প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘মহাসড়কের ১৪টি ব্রীজ নির্মাণ ইতিমধ্যে শেষ হয়েছে, ২২৮টি কালভার্টের কাজও প্রায় শেষের দিকে। মাটির কাজ সম্পন্ন হয়েছে প্রায় ৯০% শতাংশ। পুরো কাজের প্রায় ৪৫% কাজ দৃশ্যমান হয়েছে। বিএনপি-জামায়াতের রাজনৈতিক অস্থিরতায় প্রায় ৩ মাস কাজ বন্ধ রাখে চীনা কোম্পানীগুলো। যদি রাজনৈতিক ভাবে বাঁধাগ্রস্ত না হতো তাহলে অনেক কাজই আরও এগিয়ে যেতো’।

যোগাযোগ মন্ত্রী এসময় বিএনপিকে উদ্দেশ্য করে বলেন- ‘দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে আওয়ামীলীগের রাজনৈতিক কৌশলের কাছে হেরে গেছে বিএনপি। রাজনীতিতে হতাশা বলতে কিছু নেই। সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুল করলেও আশা করি ওই ভুল থেকে তারা অনেক শিক্ষা নিবেন’।

তিনি উপজেলা নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ সম্পর্কে বলেন, ‘মূলত উপজেলা নির্বাচন প্রত্যক্ষ ভাবে দলীয় ভিত্তিত্বে হয় না। ওই নির্বাচনে প্রার্থীরা পরোক্ষ ভাবে অবশ্যই বিভিন্ন দলের সমর্থিত নেতা-কর্মী। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিএনপি’র বোধদয় হয়েছে তাই বিএনপিও সে সুযোগ হাত ছাড়া করতে চায় না। বিভিন্ন দেশের ন্যায় উপজেলা পরিষদ নির্বাচনও দলীয় ভিত্তিত্বে অনুষ্ঠিত করার জন্য আমরা চেষ্টা করছি’।

মহাজোটের বর্তমান ক্ষমতার মেয়াদ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী ওবায়েদুল কাদের বলেন, ‘ক্ষমতার মালিক আল্লাহ, তারপর জনগণ। আমরা ক্ষমতার পূর্ণ মেয়াদ পাঁচ বছরই থাকবো তা বলা ঠিক হবে না। কারণ জনগণ ক্ষমতায় আনেন আর জনগণ যখন না চাইলে কেউ ক্ষমতা ধরে রাখতে পারবে না’।

এর আগে বক্তব্যের শুরুতে মন্ত্রী ওবায়েদুল কাদের ১৪ ফেব্র“য়ারী বিশ্ব ভালবাসা দিবস’টি দেশের ১৬ কোটি মানুষের জন্য উৎসর্গ করেন।

মহাসড়কের চার লেনের কাজের অগ্রগতি পরিদর্শন কালে যোগাযোগ মন্ত্রণালয়, সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা ও রেজা কনস্ট্রাকশনের প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাষ্টার, ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন মোসলেম, সাবেক ছাত্রলীগ নেতা লিটন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply