বৈচিত্রময় রেমিট্যান্স স্থানান্তর সেবায় বাংলাদেশে এক্সপ্রেস মানির দশক পূর্তি

ঢাকা :–
প্রবাসীদের কষ্টার্জিত আয় পরিবারের কাছে পৌঁছে দেয়ার  নির্ভরযোগ্য আন্তর্জাতিক  প্রতিষ্ঠান এক্সপ্রেস মানি বাংলাদেশে সফলতার সাথে সেবা প্রদানের এক দশক পূর্ণ করেছে। ২০০৩ সালে বাংলাদেশে রেমিট্যান্স সেবার সূচনা করে এক্সপ্রেস মানি বৈধ রেমিট্যান্স স্থানান্তরের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে এর মার্কেট শেয়ার মোট বৈধ রেমিট্যান্স স্থানান্তরের ১০ শতাংশ।
গত ১০ বছরে এক্সপ্রেস মানি বাংলাদেশের ৬৪ জেলার প্রায় সবগুলো ইউনিয়নে সেবা সম্প্রসারণ করেছে। এ জন্য তারা ৩২টি প্রথম সারির ব্যাংক, এনজিও, মুঠোফোন সেবাদাতা ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করছে। শুরুর সময়ের তুলনায় বর্তমানে এক্সপ্রেস মানি ব্র্যান্ড ৬০০ শতাংশ বেশি সম্প্রসারিত হয়েছে। বর্তমানে এর রয়েছে দেশজুড়ে ১১ হাজার ৫০০ এজেন্ট লোকেশনের শক্তিশালী নেটওয়ার্ক।
এক্সপ্রেস মানি গ্রাহকদের প্রয়োজন ও চাহিদা অনুযায়ী সেবায় বৈচিত্র এনেছে। সনাতন নগদ থেকে নগদ (ক্যাশ টু ক্যাশ) সেবা ছাড়াও যাতে করে গ্রাহক নিরাপদে দ্রুত অর্থ গ্রহণ করতে পারেন সেজন্য এক্সপ্রেস মানি দেশে প্রথমবারের মতো ক্যাশ থেকে এটিএম কার্ড, ক্যাশ থেকে অ্যাকাউন্ট এবং ক্যাশ থেকে মোবাইল সেবা চালু করেছে।
এক্সপ্রেস মানিতে রেমিট্যান্স স্থানান্তরকারী সৌদি আরব প্রবাসীরা অন্যান্য সুবিধাদির পাশাপাশি ফ্রি জীবন বীমা সুবিধাও পেয়ে থাকেন। এ ধরণের সেবা অন্য কোন আন্তর্জাতিক অর্থ স্থানান্তরকারী প্রতিষ্ঠানের নেই।
এক্সপ্রেস মানি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শামীম ইফতেখার বলেন, রেমিট্যান্স প্রেরণকারীদের আকর্ষণীয় বিনিময় মূল্যে বৈধ উপায়ে সহজ, দ্রুত ও নিরপদ অর্থ স্থানান্তরের সুযোগ প্রদানের প্রাপ্তি  আমাদের দশ বছরের উল্লেখযোগ্য সাফল্য।
আমাদের সকল স্টেকহোল্ডারের সহযোগিতায় আমরা সফলতার মাইল ফলক অতিক্রম করেছি, তাদের ধারাবাহিক সমর্থনের জন্য আমরা কৃতজ্ঞ। ব্যবসা সম্প্রসারণের এই ধারাবাহিকতা থাকবে, যাতে করে ’ব্রিংয়িং হোম ক্লোজার’ দর্শনে আমরা আরো বেশি গ্রাহককে সেবা প্রদান করতে পারি।
বর্তমানে এক্সপ্রেস মানি ১৫০টিরও বেশি দেশে সেবা প্রদান করছে এবং ২০১৫ সালের মধ্যে সারাবিশ্বে ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে কাজ করছে। আগামী বছরগুলোতে এক্সপ্রেস মানি বাংলাদেশে সেবা সম্প্রসারণে আরো নতুন মাইল ফলক অর্জনের পরিকল্পনা করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply