মুরাদনগরে মাতাল অবস্থায় আটক ইউপি সদস্য মুচলেকা দিয়ে মুক্ত

মো: মোশাররফ হোসেন মনির :–
কুমিল্লার মুরাদনগর উপজেলার গকুলনগর গ্রামে মদ খেয়ে মাতলামী ও গালমন্দ করার সময় আটক ১৪নং নবীপুর পূর্ব ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য গিয়াস উদ্দিনকে মুচলেকাপূর্বক শনিবার দুপুরে ছেড়ে দেয়ার অভিযোগ পাওযা গেছে। শুক্রবার রাত অনুমান সাড়ে ১১টায় এলাকাবাসীর সহায়তায় পুলিশ তাকে মদ খেয়ে মাতলামী ও গালমন্দ করার সময় আটক করেছিল।
জানা যায়, ইউপি সদস্য গিয়াস উদ্দিন মদ খেয়ে মাতলামী করার সময় এলাকাবাসী থানায় খবর দেয়। পরে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মাতাল অবস্থায় তাকে থানায় নিয়ে যায়। রাতেই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ডাক্তারী পরীক্ষা শেষে থানার হাজত খানায় আটকে রাখে। শুক্রবার সকালে অদৃশ্য ক্ষমতার খুটির জোরে মামলা দিয়ে জেলখানায় না পাঠিয়ে কিংবা কোন প্রকার জরিমানা ছাড়াই স্থানীয় হাজী ফজলুর রহমান, নসু মিয়া, খোরশেদ আলম ও আব্দুল মালেকের জিম্বায় মুচলেকা রেখেই ছেড়ে দেয়া হয়। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় চলছে এবং পুলিশের ভাবমূর্তি নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
এ ব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঘটনার সত্যতা শিকার করে জানান, ভবিষ্যতে সে আর প্রকাশ্যে মাতলামী করবে না মর্মে এলাকাবাসীর অনুরোধে মুচলেকা রেখে ইউপি সদস্য গিয়াস উদ্দিনকে ছেড়ে দেয়া হয়েছে।
উল্লেখ্য, মাদক বিক্রিতে সহায়তা, মাতলামী ও অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগসহ নানা অনিয়ম এবং অনৈতিক কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে গত সোমবার পাঞ্চায়েত কমিটির এক সভা গকুলনগর প্রাথমিক বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত হয়। পাঞ্চায়েত কমিটির সভাপতি রোশন আলীর সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পাঠ করেন হাজী আব্দুল লতিফ মাস্টার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাইয়ুম মিয়া, জাকির হোসেন, বকুল মিয়া, আলী আশরাফ, ইসমাইল মিয়া, তাজুল ইসলাম ও আল আমিনসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। সভায় ইউপি সদস্য গিয়াস উদ্দিনের বিরুদ্ধে মাদক বিক্রিতে সহায়তা, মাতলামী ও অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগসহ নানা অনিয়ম এবং অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার বেশ কয়েকটি অভিযোগ উত্থাপন করেন। পরে পাঞ্চায়েত কমিটির এক রায়ে ইউপি সদস্য গিয়াস উদ্দিনকে নিজ গ্রামে অবাঞ্চিত ঘোষনাসহ তাকে ইউপি সদস্যের পদ থেকে বরখাস্ত করার জন্য জেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামণা করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply