শুভেচ্ছা সফরে অষ্ট্রেলিয়ান নৌবাহিনীর জাহাজ চট্টগ্রাম বন্দরে আগমন

চট্টগ্রাম প্রতিনিধি:–  
প্রথমবারের মতো অষ্ট্রেলিয়ান নৌবাহিনীর জাহাজ HMAS CHILDERS  বাংলাদেশে ৫ দিনের শুভেচ্ছা সফরে আজ সোমবার চট্টগ্রাম বন্দরের জেটিতে এসে পৌঁছেছে।

সফরকারী জাহাজটি মোট ৩ জন অফিসার ও ২৪ জন নাবিক নিয়ে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছালে বানৌজা  ঈসা খানের নির্বাহী কর্মকর্তা কমান্ডার এ এস এম আফজালুল হক, (ট্যাজ), পিএসসি, বিএন জাহাজটিকে স্বাগত জানান। এ সময় বাংলাদেশে নিযুক্ত অষ্ট্রেলিয়ান হাইকমিশনের ডিফেন্স এডভাইজারসহ নৌবাহিনীর স্থানীয় পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘শাপলা’ অভ্যর্থনা জানায়।

বাংলাদেশে পৌঁছানোর পর জাহাজটির অধিনায়ক এবং জাহাজের প্রতিনিধিগণ কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল ও কমডোর কমান্ডিং বিএন ফ্লোটিলার সাথে সৌজন্য সাক্ষাত করেন। বাংলাদেশে অবস্থানকালীন সময়ে জাহাজের অফিসার ও নাবিকগণ কাপ্তাইস্থ নৌবাহিনী প্রশিক্ষণ ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জম, চট্টগ্রামে অবস্থিত স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি) ও চট্টগ্রাম নৌ অঞ্চলের বিভিন্ন জাহাজ/ঘাঁটি পরিদর্শন করবেন। এই শুভেচ্ছা সফর দুই দেশের নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মত বিনিময়, ভবিষ্যতে প্রশিক্ষণ ও পারস্পারিক সহযোগিতার সুযোগ সৃষ্টির পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর দ্বি-পাক্ষিক সম্পর্ককে আরোও জোরদার করবে বলে আশা করা যায়। উল্লেখ্য, শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ৩১ জানুয়ারি ২০১৪ তারিখে বাংলাদেশ ত্যাগ করবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply