মতলবে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা

শামসুজ্জামান ডলার :–
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রাথমিক শিক্ষা মানোন্নয়নে প্রধান শিক্ষক- ম্যানেজিং কমিটির সভাপতিদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা শিক্ষা অফিস আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান।
উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আল-আমীনের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবদুস সালামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক। মতবিনিময় সভায় বিভিন্ন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকগণ বক্তব্য রাখেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউএনও একেএম মনিরুজ্জামান বলেন, কোমল শিশুর ভিতকে মজবুত করার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় পারে দেশের শিশুদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে। এক্ষেত্রে শিশুর মায়েরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুরা নৈতিক শিক্ষা গ্রহন করবে। প্রাথমিক বিদ্যালয়ে যে শিক্ষা গ্রহন করে শিশুরা ওই শিক্ষাই তার জীবন গঠনে কাজ করে। শিশুদের আনন্দঘন পরিবেশে শিক্ষা দিতে হবে।
সামাজিক অবক্ষয় রোধে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের শিশুদের দিকে নজরদারী বাড়াতে হবে। অভিভাবকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করতে শিক্ষকদের পরামর্শ দেন ইউএনও।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply