হাম দূরীকরণ ও রুবেলা নিয়ন্ত্রণ কার্যক্রম : তিতাসে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা

নাজমুল করিম ফারুক:–
তিতাসে হাম দূরীকরণ ও রুবেলা নিয়ন্ত্রণে স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে অবহিতকরণ সভা বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে উক্ত অবহিতকরণ সভায় জানানো হয়, হাম দূরীকরণ ও রুবেলা নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে টিকাদান ক্যাম্পেইন পরিচালনা করবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর। বাংলাদেশ সরকার সম্প্রসারিত টিকাদান কর্মসূচির মাধ্যমে ৯ মাস থেকে ১৫ বছরের কম বয়সী সব শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদানের উদ্দেশ্যেই হলো হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন। আগামী ২৫ জানুয়ারি পালিত হবে ‘হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০১৪’। এ কার্যক্রম ২৫ জানুয়ারি থেকে ১৩ ফেব্র“য়ারি পর্যন্ত চলবে। হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনে ০-৫৯ মাস বয়সী সব শিশুকে দুই ফোটা পোলিও টিকা এবং ৯ মাস থেকে ১৫ বছরের কমবয়সী সব শিশুকে এক ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেয়া হবে। আসন্ন ক্যাম্পইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সাংবাদিকবৃন্দের জন্য তথ্যপত্র সরবরাহসহ অবহিতকরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দেব প্রসাদ ভট্টাচার্য্য, কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন সরকার, জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদ হোসেন আখন্দ, গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের সাবেক সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন আহম্মেদ প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply