মতলব উত্তরে গাঁজা ও হেরোইনসহ স্বামী-স্ত্রীকে আটক করেছে কোষ্টগার্ড

শামসুজ্জামান ডলার:–
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের বালুর চর গ্রাম থেকে গাঁজা ও হেরোইনসহ স্বামী-স্ত্রীকে গত বৃহস্পতিবার রাতে আটক করেছে চাঁদপুরের কোষ্টগার্ড। পুলিশ মদসহ আটক করেছে ২জনকে আটককৃতদের কাছ থেকে ৫৪ হাজার ১’শ ৯৫ টাকা জব্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম মনিরুজ্জামান বৃহস্পতিবার রাতেই নিজ কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে স্বামী-স্ত্রীকে ১ বছরের সাজা প্রদান করেছেন।
গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুরের কোস্টগার্ড মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের বালুর চর গ্রামে গিয়ে প্রথমে আটককৃতদের মেয়ের কাছ থেকে মাদক ক্রয় করে। পরে বাড়ীতে তল্লাশী চালিয়ে গাঁজা ও হেরোইনসহ বালুরচর গ্রামের কেরামত আলী দেওয়ানের ছেলে নেয়ামত আলী দেওয়ান(৬৫) ও নেয়ামত আলী দেওয়ানের স্ত্রী সাফিয়া বেগমকে আটক করে। আটককৃতদের কাছ থেকে ৫৪ হাজার ১’শ ৯৫ টাকা জব্দ করা হয়। বাড়ী তল্লাশীর সময় আটককৃতদের মেয়ে পালিয়ে যায়। কোস্টগার্ড আটককৃতদের মোহনপুর পুলিশ ফাঁড়ির হাবিলদার একরামূলের কাছে হস্তান্তর করেন। পুলিশ আটককৃতদের  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম মনিরুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে স্বামী-স্ত্রীকে ১ বছরের সাজা প্রদান করে। উল্লেখ্য গত বছর ইয়াবা বিক্রির দায়ে সাফিয়া বেগমকে ১ বছরের সাজা দেওয়া হয়। এছাড়া মাদকসহ পুলিশের আটককৃত অন্য ২ জনকে ৩ মাসের সাজা প্রদান করা হয়েছে। কোষ্টগার্ড কর্তৃক আটক হওয়া নেয়ামত উল্যাহ দেওয়ান মাদক বিক্রি ও সেবনের কারনে ইতিপূর্বে বেশকবার আটক করা হয়েছিল।
মতলব উত্তর থানার অফিসাস ইনচার্জ সৈয়দ মাহাবুবুর রহমান জানান, মতলব উত্তরকে যে কোনো ভাবে মাদক মুক্ত করা হবে। মাদকের বিরুদ্ধে আমরা জিহাদ ঘোষনা করেছি। ইতিমধ্যে মাদক বিক্রিতা ও মাদক সেবী আটক করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply