কুমিল্লার দেবিদ্বারে ইউপি চেয়ারম্যানের রিভলভার জব্ধ

দেবিদ্বার প্রতিনিধি:—
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১০নং গুনাইঘর(দক্ষিণ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম খান’র লাইসেন্সকৃত রিভলবারটি জব্ধ করেছে প্রশাসন। বৃহস্পতিবার সকালে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন’র নির্দেশে পুলিশ ওই অস্ত্র জব্ধ করেন বলে জানা যায়।
স্থানীয়রা জানান,  স্বতন্ত্র প্রার্থী রোশন আলী মাষ্টারের প্রধান নির্বাচন সমন্বয়কারী আবদুল হাকিম চেয়ারম্যান প্রকাশ্যে তার লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনকালে বৃহস্পতিবার সকালে জনতা তাকে উপজেলা সদরে আটক করে রাখে। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে মুচলেকা দিয়ে তাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।
এ বিষয়ে দেবিদ্বার এসএ.কলেজের সাবেক জিএস আবুল খায়ের জানান, চেয়ারম্যান আব্দুল হাকিম খান আসন্ন সংসদ নির্বাচনে এক স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনা চালানো কাজে তার লাইসেন্সকৃত অস্ত্র (রিভলভার) প্রদর্শন করে নিজ প্রার্থীর সমর্থকদের উৎসাহীত এবং প্রতিপক্ষের সমর্থকদের ভীতি প্রদর্শন করেন।
চেয়ারম্যান আব্দুল হাকিম খান বলেন, আমার জীবনের নিরাপত্তার স্বার্থে সরকার আমাকে রিভলভার দিয়েছে। পুলিশ আমার অস্ত্রটি রাজনৈতিক প্রভাবে সম্পূর্ণ অবৈধভাবে জব্ধ করেছে। এখন আমার জীবন বিপন্ন হলে এর দায়ভার কে নেবে ?
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন বলেন, কোন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনা চালানোকালে অস্ত্রনিয়ে ঘুরাফেরা নির্বাচনী আচরণ বহির্ভূত। তাই তার অস্ত্রটি নির্বাচনকালীন সময়ে জব্ধ করার জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছি।
দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোঃ আব্দুল হান্নান বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম খান’র রিভলভার বৈধ এবং লাইসেন্সকৃত, মৌখিক অভিযোগ এবং উর্ধতন কর্মকর্তার নির্দেশে সাধারন ডায়েরীর মাধ্যমে তার লাইসেন্স নং- এ- ০৭৪৩৯৯’র রিভলভারটি জব্ধ করা হয়েছে। নির্বাচন সময়কালে পুলিশ তার নিরাপত্তায় সতর্ক থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply