চাঁদপুরে বিজিবির গুলিতে যুবদলকর্মী নিহত, বৃহস্পতিবার হরতাল

চাঁদপুর প্রতিনিধি:–
চাঁদপুরে বিজিবির গুলিতে যুবদল কর্মী মো. ফারুক পাটওয়ারী (৩২) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও কয়েকজন। বুধবার সন্ধ্যায় জেলার সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের পশ্চিম লোদেরগাঁও এলাকায় এ নিহতের ঘটনা ঘটে। নিহত ফারুক ওই গ্রামের আ. রাজ্জাক পাটওয়ারীর ছেলে।

এদিকে, বিজিবির গুলিতে যুবদলকর্মী ফারুক নিহতের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

নিহতের ছোট বোন রেনু জানান, বিকাল সোয়া ৫টায় শহর থেকে টহলরত বিজিবি সদস্যরা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক দিয়ে ওই এলাকা অতিক্রম করছিলো। ঘটনাস্থলে কিছু ১৮দলীয় কর্মী দাঁড়িয়েছিলো। বিজিবি তাদেরকে ধাওয়া করলে দৌড়ে পালিয়ে যায়। বিজিবি পুনরায় চলে আসার সময় নেতাকর্মীরা পিছন থেকে তাদেরকে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং চারদিক থেকে ঘিরে ফেললে আত্মরক্ষার্থে বিজিবি গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে ফারুক পাটওয়ারী গুরুতর জখম হয়। আশঙ্কাজনক অবস্থায় স্থানীরা উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আহমদ কাজল তাকে মৃত বলে জানায়।

ফারুকের ছোট ভাই কামরুল জানিয়েছেন, ফারুক যুবদলের কর্মী ছিলেন।

খবর শুনে চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার মাহবুব মোল্লা ময়না তদন্তের জন্য লাশটি থানায় নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আহমদ কাজল জানান, নিহত ফারুক হাসপাতালে আনার পূর্বেই মারা গেছেন। তার পিঠে ও বুকে গুলির চিহ্ন ছিলো।

চাঁদপুর পুলিশ সুপার মো. আমির জাফর জানান, বিজিবি সদস্যরা মহামায়া এলাকা অতিক্রম করার সময় ১৮দলীয় জোটের কর্মীরা বিজিবির গাড়ী লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। এতে গাড়ির গ্লাস ভেঙে যায়। বিজিবি নেতা-কর্মীদের ধাওয়া করে মাঠে নামলে অবরোধকারীরা চারদিক থেকে তাদের ঘিরে ফেলে। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছুড়লে ঘটনাস্থলে একজন গুলিবিদ্ধ হয়। পরে হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়।

এদিক, বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়া শফিকুজ্জামান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply