কুবির ভর্তি পরীক্ষা ১৭ ও ১৮ জানুয়ারি

এম আহসান হাবীব :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ১৭ ও ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। চতুর্থবারের মত ভর্তি পরীক্ষার  তারিখ পুণর্নিধারণ করা হলো। স্থগিত হওয়া এই পরীক্ষার প্রথম তারিখ ছিল ৬, ৭ ও ৮ নভেম্বর। দ্বিতীয়বারের মত ৬ ডিসেম্বর এবং তৃতীয়বারের মত ১৮ ও ১৯ ডিসেম্বর ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। ১৮ দলীয় জোটের ডাকা লাগাতার হরতাল ও অবরোধের কারণে দফায় দফায় এ পরীক্ষা স্থগিত করা হয়।
মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. আলী আশরাফের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সাধারণ সভায় ১৭ ও ১৮ জানুয়ারি ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। ১৭ জানুয়ারি সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট, ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট এবং ১৮ জানুয়ারি ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  তবে এবার সম্মিলিত ইউনিট ‘ঘ’ থাকছে না।
এ সেশনে ৮০০ আসনের বিপরীতে ৩৬ হাজার ৩০৪ জন প্রতিযোগী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।
ভর্তি কমিটি সূত্রে জানা যায়, দেশে অস্থিতিশীল পরিস্থিতি থাকলে এ তারিখও পরিবর্তন করা হতে পারে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিজেস্ব ওয়েবসাইট-www.cou.ac.bd পাওয়া যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply