নির্বাচনী আমেজে দেবিদ্বার উপজেলা বাসী

এম.এ হোসাইন :–
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে জমে উঠেছে দশম জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থীর প্রচারনায় স্বর গরম হয়ে উঠেছে দেবিদ্বার উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন। এ আসনে আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থীসহ তিন জন প্রতিদ্বন্দীতা করছেন। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রাজী মোহাম্মদ ফখরুল (হাতী), রোশন আলী মাস্টারের (আনারস) ও জাতীয় পার্টির অধ্যাপক ইকবাল হোসেন রাজু (লাঙ্গল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। এ আসনে জাতীয় পার্টি নির্বাচনে অংশ গ্রহন করলেও মূল লড়াই হবে আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থীর মধ্যে। নির্বাচনের শুরু থেকেই জাতীয় পার্টি ও আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী নির্বাচনী লড়াইএ মাঠে নামে। কিন্তু নির্বাচন যতই ঘনিয়ে আসছে জাতীয় পার্টি ততই প্রচারনা থেকে পিছিয়ে পড়ছে। তবে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন রাজু ১ ভোট পেলেও বিজয়ী হবে বলে জাতীয় পার্টির সমর্থকরা এলাকায় প্রচরনা চালায়। এ নিয়ে সাধারন ভোটাররা ভয়ে থাকলেও প্রচারনায় এগিয়ে রয়েছে আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী। তবে সাংবাদিকদের মাধ্যমে সাধারন ভোটারদের আশার বানী শুনালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন। তিনি কুমিল্লাওয়েব ডটকমকে জানান, দেবিদ্বারে অব্যশই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সে জন্য চারস্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী থাকবে এবং তার জন্য সকল প্রস্তুতি সমপূর্ন করা হয়েছে। তিনি সাধারন ভোটারদেরকে এসব গুজবে কান না দিয়ে নির্বাচনে স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করতে অনুরোধ করেন।
একটি জরিপে দেখা যায় এ আসনে সুবিদা জনক অবস্থানে রয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রাজী মোহাম্মদ ফখরুল। ছাত্র, শিক্ষক, আলেম ওলামা, তরুন বৃদ্ধ সহ সকল পেশাজীবি মানুষের কাছে উপজেলা চেয়ারম্যান হিসেবে রাজী মোহাম্মদ ফখরুল এর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এই জনপ্রিয়তা আরো ব্যাপক করে তুলেছে নতুন এবং তরুন ভোটাররা। বর্তমানে এ আসনে নতুন ভোটার রয়েছে ২৫ হাজার ৯শত ৪৪জন। তাদের অধীকাংশই হাতী মার্কায় ভোট দিবেন বলে সাধারন ভোটারদের ধারনা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply