ওডিআই র‌্যাংকিংয়ের শীর্ষে ভারত

ঢাকা:–
ওডিআই র‌্যাংকিংয়ে শীর্ষে আছে ভারতই। আর র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করেছেন ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। সর্বশেষ র‌্যাংকিংয়ে কোনো ভারতীয় ক্রিকেটারের ওডিআইতে র‌্যাংকিংয়ে এটাই সর্বোচ্চ অবস্থান।

শনিবার প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং শিখর ধাওয়ানও তাদের আগের অবস্থান যথাক্রমে ষষ্ঠ ও ১০ স্থান অক্ষুণ্ন রেখেছেন। অপরদিকে দলগতভাবে ১২০ রেটিং পয়েন্ট নিয়ে ওডিআই র‌্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছে ভারত। ১১৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। এর পরের অবস্থান দু’টিতে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

কোহলি ৮৫৯ পয়েন্ট নিয়ে ব্যক্তিগত র‌্যাংকিংয়ের দ্বিতীয় অবস্থানে উঠে আসেন। আর ৮৭২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

এদিকে র‌্যাংকিংয়ে ক্যারিয়ারের সেরা স্থানে উঠে এসেছেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তার বর্তমান অবস্থান ১৬তম। পাকিস্তান ও শ্রীলংকার মধ্যকার পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ থেকে তিনি অর্জন করেছেন আরো ১৮ রেটিং পয়েন্ট।

বোলিং তালিকায় ষষ্ঠ স্থান অর্জন করেছেন আরেক ভারতীয় রবীন্দ্র জাদেজা। অপর ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন তার ১৭তম অবস্থান অক্ষুণ্ন রেখেছেন। এই তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানি স্পিনার সাঈদ আজমল।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply