চান্দিনায় জেএসসি-জেডিসিতে জিপিএ-৫ পেয়েছে ২৭৮ জন; মাদ্ররাসার তুলনায় স্কুল এগিয়ে

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা(কুমিল্লা):–
এবারের জেএসসি-জেডিসি পরীক্ষায় চান্দিনায় জিপিএ-৫ পয়েছে ২শত ৭৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে মাদ্রাসার তুলনায় স্কুল গুলো এগিয়ে রয়েছে। ৩টি স্কুল, ৩টি মাদ্রাসা শত ভাগ পাশের গৌরব অর্জন করেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার অধীনে অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় উপজেলার বিভিন্ন স্কুল থেকে ২শত ২৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে ফলাফলে শীর্ষে রয়েছে চান্দিনা ড. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে ৩৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বড়গোবিন্দপুর এ.এম.বি উচ্চ বিদ্যালয় থেকে ৩০ জন শিক্ষার্তী জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় শীর্ষ স্থানে রয়েছে। এছাড়া আবেদানূর উচ্চ বিদ্যালয় থেকে ২৮ জন, চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৬ জন, মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয় থেকে ১৯ জন, আবেদানূর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৮ জন, কুটুম্বপুর উচ্চ বিদ্যালয় থেকে ১২ জন, মহিচাইল উচ্চ বিদ্যালয় থেকে ১১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এ পরীক্ষায় শতভাগ পাশের গৌরব অর্জন করেছে- আবেদানূর উচ্চ বিদ্যালয়, আবেদানূর বালিকা উচ্চ বিদ্যালয়, দোল্লাই নবাবপুর বালিকা উচ্চ বিদ্যালয়।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ঢাকার অধীনে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় উপজেলার বিভিন্ন মাদ্রাসা থেকে মোট ৫৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে আবেদানূর ফাযিল মাদ্রাসা থেকে ২০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উপজেলা পর্যায়ে শীর্ষে রয়েছে। এছাড়া চান্দিনা আল-আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসা থেকে ৮ জন, রাণীচড়া আদর্শ মহিলা দাখিল মাদ্রাসা থেকে ৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া শতভাগ পাশের গৌরব অর্জন করেছে গল্লাই ইসমাইল দাখিল মাদ্রাসা, সাতগাঁও উত্তর কৃষ্ণপুর দাখিল মাদ্রাসা, পিহর রহমানিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply