অভিবাসীর অবদান, সমুন্নত দেশের মান

সাগর চৌধুরী, সৌদিআরব থেকে:: —
“অভিবাসীর অবদান, সমুন্নত দেশের মান” প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালন করল সৌদি আরবস্হ বাংলাদেশ দূতাবাস । লেবার কাউন্সিলর ডঃ এমদাদুল হক এতে সভাপতিত্ব করেন ।

বাংলাদেশ থেকে প্রেরিত অভিবাসী দিবসে রাষ্ট্রপতির বানী পাঠ করেন, কাউন্সিলর খায়রুল আলম, প্রধানমন্ত্রীর বানী পাঠ করেন কাউন্সিলর মোশাররফ হোসেন, পররাষ্ট্র মন্ত্রীর বানী পাঠ করেন, দ্বিতীয় সচিব মিজানুর রহমান, প্রবাসী কল্যান মন্ত্রীর বানী পাঠ করেন, তৃতীয় সচিব আব্দুর রব । সঞ্চালনায় ছিলেন, প্রথম সচিব নূর মোহাম্মদ ।

অভিবাসীদের অধিকার সংরক্ষন, সচেতনতা সৃষ্টি, সৌদি আরবের আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার তাগিদ দিলেন বিশিষ্টজন । দেশটিতে সমস্ত রাজনৈতিক এবং অপরাধ কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ করা হয় ।

ডঃ এমদাদুল হক, ইতিমধ্যে বাংলাদেশ অপরাধ প্রবনতার সূচকে অনেকটা উন্নতি করেছে । গত বছর অপরাধ প্রবনতার সূচক ছিল দশ হাজার সাত শত চলতি বছর তা কমে পাঁচ হাজার দুই শতে নেমে এসেছে । এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে আগামী বছর অনেকটাই কমে যাবে । আমরা সেই প্রত্যাশা করছি ।

অভিবাসন বিষয়ে যে কোন সহযোগিতার জন্য অভিবাসদের দূতাবাসে যোগাযোগের আহবান জানানো হয় ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ডিফেন্স এ্যার্টাচী ওয়াহীদুজ্জামান, কমিউনিটি নেতা সেলিম ভূঁইয়া ও গোলাম মহীউদ্দীন প্রমূখ ।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন, দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply