কুমিল্লা-৬ আসনে হাজী বাহার ও ইমরান খানের হাড্ডাহাড্ডি লড়াই

সাইফুল ইসলাম শিশির,কুমিল্লা থেকে:–
দশম সংসদ নির্বাচনকে সামনে কুমিল্লা-৬(আর্দশ সদর)আসনে মোট ভোটার ৩ লাখ ১৬ হাজার ৩শ’ ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫শ’ ৯০ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৬ হাজার ৭শ’ ৮৯ জন। ভোট কেন্দ্র ১০১টি এবং ভোট কক্ষ ৬শ’ ২১টি। নতুন ভোট কেন্দ্র ২২টি।এ আসন থেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ‘নৌকা’ প্রতীক ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক এবং কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান স্বতন্ত্র প্রার্থী ‘আনারস’ প্রতীক এবং আওয়ামী ন্যাশনালিষ্ট পার্টির কুমিল্লা জেলা সভাপতি মোহাম্মদ আলী ফারুক ‘কুড়ে ঘর’ প্রতীক নিয়ে ইতিমধ্যে মাঠে গণসংযোগ, মাইকিং চালিয়ে যাচ্ছেন।এতে কুমিল্লা সদরে নির্বাচনী মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। ৩ প্রার্থী গণসংযোগ ও মাইকিংসহ মাঠ চষে বেড়াচ্ছেন। এ আসনে হাজী বাহার ও ইমরান খানের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ারও আশঙ্কা করছে ভোটাররা।
ভোটাররা জানান- ২০০৮ সালে কুমিল্লা সদর আসনে থেকে হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য জয়লাভের পর মহাজোট সরকারের ৫ বছরে এলাকায় উল্লেখযোগ্য উন্নয়নের স্বাক্ষর এবং বিরোধী দলীয় বিভিন্ন কর্মসূচীতে মাঠে অবস্থান করায় হাজী বাহারকে পুনরায় মনোনয়ন দেওয়া হয়।অপদিকে আ’লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত নেতা কুমিল্লা(দ.)জেলা যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আফজল খানের পুত্র জেলা আওয়ামীলীগের সদস্য জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক এবং কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি তরুণ প্রজন্মের অহংকার মাসুদ পারভেজ খান ইমরানকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইতিমধ্যে নির্বাচনী এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের বিশাল একটি অংশের সমর্থন ও মাসুদ পারভেজ খান ইমরান এর ব্যক্তি ইমেজ হাজী বাহারের কাছে ঈর্ষার হয়ে দাঁড়িয়েছে। ফলে আ’লীগের দু’পক্ষই পুনরায় দ্বন্দ্ব ও গ্রুপিং মাথা চাড়া দিয়ে উঠেছে। শেষ পর্যন্ত, এ আসনে হাজী বাহার ও ইমরান খানের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ারও আশঙ্কা করছে সদরে ভোটাররা। তা দেখার জন্য জেলার মানুষ অপেক্ষা করছে। অন্যদিকে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মোহাম্মদ আলী ফারুকও ইতিমধ্যে নির্বাচনী এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply