তৃতীয়বারের মতো স্থগিত কুবির ভর্তি পরীক্ষা

এম আহসান হাবীব:–
তৃতীয়বারের মতো স্থগিত হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা। দেশের চলমান বৈরী রাজনৈতিক পরিবেশের প্রেক্ষিতে ১৮ ও ১৯ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা রোববার অনিবার্য কারণবশত স্থগিত ঘোষণা করা হয়। ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর  ড. আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ভর্তি পরীক্ষার তারিখ পূণঃনির্ধারিত হলে সংশিষ্ট সকলরে অবগতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়েছে।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল ৬, ৭ ও ৮ নভেম্বর। ১৮ দলীয় জোটের হরতাল ও অবরোধের কারণে এ পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে তারিখ নির্ধারিত হয় ৬ ডিসেম্বর। কিন্তু চলমান অস্থিরতা ও ভিসি পরিবর্তনের প্রেক্ষিতে আবারো পরীক্ষা স্থগিত করা হয়।  সর্বশেষ গত মঙ্গলবার নতুন ভিসি যোগদানের পর ১৮ ও ১৯ ডিসেম্বর পরীক্ষার তারিখ পুণর্নির্ধারণ হয়।
ভর্তি পরীক্ষার নতুন তারিখ বিভিন্ন গণমাধ্যম এবং কুমিলা বিশ্ববিদ্যালয়ের  নিজস্ব ওয়েবসাইটে www.cou.ac.bd-এ যথাসময়ে পাওয়া যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply