কুমিল্লার ১১টি আসনে প্রতীক বরাদ্ধ করা হয়েছে

কুমিল্লাওয়েব ডেস্ক:–
কুমিল্লার ১১টি আসনে ২৪প্রার্থীকে প্রতীক বরাদ্ধ করা হয়েছে। আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে চূড়ান্ত হয়েছে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ন্যাপ ও স্বতন্ত্রসহ মোট ২৭জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগের ০৭জন, জাতীয় পার্টির ৮জন, ন্যাপ ১জন ও স্বতন্ত্র প্রার্থী ৮জন।

জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামীলীগের সুবিদ আলী ভূইয়া, জাতীয় পার্টির (এরশাদ) আবু জায়েদ আল মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী বাসুদেব সাহা, জামান সরকার ও নাঈম হাসান।

কুমিল্লা-২(হোমনা-তিতাস) আসনে জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী আমির হোসেন ভূইয়া।

কুমিল্লা-৩(মুরাদনগর) আসনে জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী জামাল উদ্দিন, আক্তার হোসেন, স্বতন্ত্র প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন (আওয়ামীলীগের বিদ্রোহী) ও আহসান আলম কিশোর।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী অধ্যাপক ইকবাল হোসেন রাজু, স্বতন্ত্র প্রার্থী উপজেলা চেয়ারম্যান রাজী মো. ফখরুল (আওয়ামলীগের বিদ্রোহী) ও রৌশন আলী মাস্টার (আওয়ামীলীগের বিদ্রোহী)।

কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামীলীগের প্রার্থী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু (সাবেক আইন মন্ত্রী), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী অধ্য প্রফেসর সফিকুর রহমান।

কুমিল্লা-৬ (সদর) আসনে আওয়ামীলীগের প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান (আওয়ামীলীগের বিদ্রোহী) ও ন্যাশনাল আওয়ামীপার্টি (ন্যাপ)’র প্রার্থী মোহাম্মদ আলী ফারুক।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে একক প্রার্থী আওয়ামীলীগের অধ্যাপক মো. আলী আশরাফ।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে একক প্রার্থী জাতীয় পার্টির (এরশাদ) অধ্যাপক নুরুল ইসলাম মিলন।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামীলীগের প্রার্থী তাজুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী (এরশাদ) ড. গোলাম মোস্তফা।

কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ) আসনে একক প্রার্থী আওয়ামীলীগের আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল)।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে একক প্রার্থী আওয়ামীলীগের মুজিবুল হক মুজিব (রেল ও ধর্ম মন্ত্রী।

এদিকে শনিবার কুমিল্লার ১১ টি আসনের প্রার্র্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। জেলা রিটানিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক মোঃ তোফাজ্জল হোসেন মিয়া প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেন। দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply