কুবি শিক্ষক সমিতি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

এম আহসান হাবীব:–
সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক সমিতি নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা। বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের প্যানেল নীল দলের মনোনীত সভাপতি প্রার্থী ও রসায়ন বিভাগের চেয়ারম্যান  ড. মোঃ সৈয়দুর রহমানের নেতৃত্বে মনোনয়ন পত্র দাখিল করেন প্যানেলের প্রার্থীবৃন্দ। অপরদিকে স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকদের প্যানেল সাদা দলের মনোনীত সভাপতি প্রার্থী লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মাসুদা কামালের নেতৃত্বে প্যানেলের অন্যান্য প্রার্থীবৃন্দ মনোনয়ন পত্র দাখিল করেন । এছাড়া সভাপতি পদে স¦তন্ত্র প্রার্থী হয়ে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আব্দুল্লাহ ও স¦তন্ত্র সদস্য প্রার্থী হয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ কামাল হোসেন মনোনয়নপত্র দাখিল করেছেন।
নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, নীল দলে সহ সভাপতি পদে মোঃ রশিদুল ইসলাম শেখ ও মোঃ আইনুল হক, সাধারণ সম্পাদক পদে মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তোফায়েল হোসেন মজুমদার, কোষাধ্যক্ষ পদে স্বপন চন্দ্র মজুমদার, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে এন এম রবিউল আউয়াল চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দুল্লাহ আল মাহবুব এবং সদস্য পদে বদরুন্নাহার, মোঃ মিজানুর রহমান, মিহির লাল ভৌমিক, জে এম আদিব সালমান চৌধুরী, মোঃ আব্দুল মাজেদ পাটোয়ারী, মোঃ মোকাদ্দেস-উল-ইসলাম ও মঈনুল হোসেন প্রার্থিতা জমা দিয়েছেন। অপরদিকে সাদা দলে সহ সভাপতি পদে মোঃ আব্দুল হাকিম ও মোঃ সোলায়মান, সাধারণ সম্পাদক পদে ড. মোঃ বেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ মশিউর রহমান, কোষাধ্যক্ষ পদে মোঃ আনোয়ার হোসেন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মোঃ ইমরান হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মঞ্জুর মোরশেদ এবং সদস্য পদে আফরোজা হক প্রার্থিতা জমা দিয়েছেন। নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, কুবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী কার্যকর পরিষদ গঠন করা হবে নির্বাচিত ১৫ জন সদস্য নিয়ে। এ নির্বাচনের বৈধ প্রার্থী ঘোষণা ১০ ডিসেম্বর। ১১ ডিসেম্বর প্রার্থী চুড়ান্ত করে ১৫ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐ দিন সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে।  এই নির্বাচনে মোট ১৩৩ জন ভোটার ভোটে অংশগ্রহণ করবেন। ১৫ ডিসেম্বর প্রাথমিক ফলাফল ঘোষণা করা হলেও চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে ১৭ ডিসেম্বর। ৩১ ডিসেম্বর বর্তমান কার্যকর পরিষদের মেয়াদ শেষ হবে। এর মধ্যেই নবনির্বাচিত পরিষদের কাছে দায়িত্ব ছেড়ে দেবে বর্তমান পরিষদ। এখন থেকে শিক্ষক সমিতির কার্যকর পরিষদের মেয়াদ হবে এক বছর করে। প্রধান নির্বাচন কমিশনার ড. এম জুলফিকার আলী বলেন, “আমারা প্রার্থীদের পক্ষ থেকে মনোনয়ন পত্র পেয়েছি। যাচাই-বাছাইশেষে চুড়ান্ত তালিকা প্রকাশ করব। আশা করছি যে, একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব।”

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply