ইন্টারনেটের মূল্য নির্ধারণী বৈঠকে অপারেটরদের অংশগ্রহণ না করার প্রতিবাদ

কুমিল্লাওয়েব ডেস্ক:–
বেসরকারী টেলিকম অপারেটররা গত ২ ও ৪ ডিসেম্বর ২০১৩ খৃস্টাব্দ বিটিআরসির গ্রাহক পর্যায়ে ইন্টারনেট ব্যাবহারের মূল্যহার নির্ধারণী বৈঠকে অংশগ্রহণ করেননি। অথচ তারা আজ সোমবার বাংলাদেশ সচিবালয়ে গিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে বৈঠক করেছেন। এ ঘটনার নিন্দা জানিয়েছেন ইন্টারনেটের যৌক্তিক মুল্যহার নির্ধারণে আন্দোলনরত সংগঠন তথ্যপ্রযুক্তি আন্দোলন। আজ সংগঠনের ফেসবুক পেইজে প্রকাশিত এক বিবৃতিতে তথ্যপ্রযুক্তি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক জুলীয়াস চৌধুরী এ নিন্দা জানিয়ে বলেন, বেসরকারী টেলিকম অপারেটররা নিজেদের স্বার্থ রক্ষার জন্য মন্ত্রীর কাছে গিয়েছেন। কিন্তু লুটপাট অব্যাহত রাখার জন্য ইন্টারনেটের মূল্য নির্ধারণী বৈঠকে যাননি।
তিনি বলেন দেশবাসী ভুলে যায়নি যে, রাষ্ট্রীয় মালীকানাধীন টেলিটকের সঙ্গে আন্তঃসংযোগ চুক্তির ব্যাপারে এসব অপারেটররা বিটিআরসির, রাষ্ট্রের ও আদালতের নির্দেশ উপেক্ষা করে কালক্ষেপণ করেছিল। এখনও বিশেষ করে বেসরকারী টেলিকম অপারেটররা সরকার ও দেশবাসীর সঙ্গে ভদ্রতা দেখান না। বরং তারা লুরেটরা-বেনিয়া ও চাঁদাবাজ-ছিনতাইকারীর মত আচরণ করেন। জুলীয়াস চৌধুরী বলেন, বেসরকারী টেলিকম অপারেটররা দেশের আইন-কানুন না মানলে এবং দেশবাসীর সঙ্গে ভদ্র আচরণ না করলে দেশবাসী তাদেরকে উচিত শিক্ষা দিবেন।
বিটিআরসির ইন্টারনেটের মূল্যহার নির্ধারণী বৈঠকে বেসরকারী টেলিকম অপারেটরদের অংশগ্রহণ না করায় তাদের কার্যালয় ঘেরাও ও লোগোতে অগ্নিসংযোগ করে এর প্রতিবাদ জানাবে তথ্যপ্রযুক্তি আন্দোলন।
কর্মসূচির বিস্তারিতঃ http://facebook.com/ICTmovement

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply