দেবিদ্বারে চলন্ত ট্রাকে পেট্রোল বোমা হামলায় ঝলসে গেছে চালক ও হেলপার: গ্রেফতার ২

মোঃ জামাল উদ্দিন দুলাল :–
কুমিল্লার দেবিদ্বারে হরতালের সমর্থনে পিকেটারদের পেট্রোল বোমা নিক্ষেপে চলন্ত মালবাহী ট্রাকে অগ্নিসংযোগ, পুড়েছে ট্রাক চালক ও হেলপার। ঘটনাটি ঘটে সোমবার ভোর সাড়ে ৪টায় পৌর এলাকার বানিয়াপাড়া ফুলতলা এলাকায়।
পুলিশ ও স্থানীয়রা জানান, সিলেট থেকে কুমিল্লাগামী একটি মালবাহী ট্রাক যাহার নং- ঢাকা মেট্রো-১৪-৫৪৩৬ দেবিদ্বার পৌর এলাকার বানিয়াপাড়া ফুলগাছতলা এলাকায় পূর্ব পরিকল্পনানুযায়ী উৎপেতে থাকা একদল দুষ্কৃতিকারী ট্রাকটিকে লক্ষ্য করে পর পর দু’টি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ সময় ট্রাকটির সামনের গ্লাস ভেঙ্গে একটি ও বাম পাশের জানালা ভেদ করে অপর বোমাটি ভেতরে ঢুকে। বোমায় ট্রাকের সামনের অংশ পুড়ে যায়, ওই সময় ট্রাকের ভেতরে থাকা ট্রাক চালক বরিশাল’র বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের আঃ গণী হায়দার’র পুত্র আব্দুর রহমান(৪৭) ও ট্রাক হেলপার একই এলাকার জসীম উদ্দিনের পুত্র মজিবুর রহমান(৩০) অগ্নিদগ্ধে ঝলসে যাওয়া অবস্থায় বেড়িয়ে আসে। খবর পেয়ে দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোঃ আবদুল হান্নান ও উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম’র নেতৃত্বে কর্তব্যরত টহল পুলিশ তাদের উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপালে প্রেরন করলে কুমেক হাসপাতাল’র কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় ট্রাক হেলপার মজিবুর রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে প্রেরন করেন। অপর আহত ট্রাক চালক আঃ রহমানকে কুমেক হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয়। দেবিদ্বার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স’র কর্তব্যত চিকিৎসক ডাঃ জাকির হোসেন বলেন, চালক আশংকামুক্ত তবে হেলপারের দেহ প্রায় ৪০% পুড়ে গেছে বলে আশংকা করছেন।
পুলিশ ঘটনাস্থল থেকে মজিবুর রহমান ও হাবিবুর রহমান নামে দুই জামায়েত কর্মীকে গ্রেফতার করে কুমিল্লা কোর্ট হাজতে চালান করেছে।
এ ব্যাপারে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বাদী হয়ে আটক দুই জামায়েত কর্মীসহ ১২জনকে অন্তর্ভক্ত করে অজ্ঞাতনামা আরো ২০/ ৩২জনকে অভিযুক্ত করে সন্ত্রাস দমন আইনে থানায় মামলা দায়ের করেছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply