দাউদকান্দিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি :–
আজ ৯ ডিসেম্বর সোমবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষ্যে দাউদকান্দি উপজেলা শাখার উদ্যোগে রায়পুর কৈলাশ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ‘সবাই মিলে গড়ব দেশ দুর্নীতি মুক্ত বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে  উক্ত স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে এক বিরাট র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দাউদকান্দি দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবিরের সভাপতিত্বে উক্ত কর্মসূচিগুলোয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক নূরুল গণি, বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট কবি, কলামিস্ট ও সংগঠক মো. আলী আশরাফ খান, সমাজকর্মী কাজী মোস্তফা কামাল।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক আবদুর রহমান ঢালী, মো: আলমগীর হোসেন, কামরুল হাসান, এসএম মিজানুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি অধ্যাপক নূরুল গণি তার বক্তব্যে বলেন,‘আজ দেশের সর্বত্র দুর্নীতি বিরাজমান। দুর্নীতি আমাদেরকে গ্রাস করে ফেলেছে। এই মহাব্যাধি থেকে জাতিকে পরিত্রাণ পেতে হলে তৃনমূল পর্যায় থেকে সচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই।’
বিশেষ অতিথি কবি আলী আলী আশরাফ খান বলেন, ‘দুর্নীতি আমাদের আষ্টেপিষ্ঠে জড়িয়ে আছে। শিক্ষা, চিকিৎসা, আইন-আদালতসহ প্রায় সবক্ষেত্রে মহাদুর্নীতিতে নিমজ্জিত হয়ে আছে জাতি। এই দিনে আমাদেরকে ব্যক্তি পর্যায়ে থেকে রাষ্ট্রীয় পর্যায়ে সংকল্পবদ্ধ হতে হবে যে, আমরা এখন থেকে আর দুর্নীতি করবো না এবং দুনীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার করতে হবে আমাদের প্রত্যেককে’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply