কুমিল্লা-মিরপুর সড়কে বিকল রোলার, বড় ধরনের দুর্ঘটনার আশংকা

হারুন অর রশীদ, ব্রাহ্মণপাড়া :–   
কুমিল্লা-মিরপুর সড়কে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে ভিশন হাসপাতালের সামনে গত বিশদিন যাবত একটি বিকল রোলার পড়ে আছে। সড়কের অর্ধেক অংশে রোলারটি পড়ে থাকায় দুর্ঘটনার আশংকা করছে চালকরা। এ সময়ের মধ্যে রাতে চলাচল করতে গিয়ে কয়েকটি সিএনজি চালিত অটোরিক্শা মারতœক দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।
উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল কার্যালয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া স্থানীয় সরকার ও প্রকৌশল কার্যালয়ের ব্যবহৃত রোলারটি গত বিশ দিন পূর্বে বুড়িচং যাবার সময় উপজেলার ভিশন হাসপাতালের সামনে বিকল হয়ে যায়। এ সময় রোলারটি রাস্তার বিপদজনক বাকের অর্ধেক অংশ জুড়ে থাকলেও কর্তৃপক্ষ তা সরানোর কোন ব্যবস্থা নেয়নি। এর ফলে রাতে চলাচলকারী কয়েকটি যানবাহন মারাতœক দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। সিএনজি চালিত অটোরিক্শার চালক মফিজুল ইসলাম, সফিকুল ইসলাম ও আবদুল মান্নান বলেন এ সড়কের সবচেয়ে বিপদজনক বাকে রোলারটি রাস্তার মাঝে পড়ে থাকায় তারা কয়েকবার দুর্ঘটনার শিকার হতে যাচ্ছিলেন। যে কোন সময় এখানে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে। কর্তৃপক্ষের উচিত দ্রুত রোলারটি রাস্তা থেকে সরিয়ে অন্যত্র রাখা। ব্যাস্ততম এ সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য বাস, ট্রাক, ট্রাক্টার, মাইক্রো, পিকআপ ভ্যান, সিএনজি চালিত অটোরিক্সা, মটর সাইকেল, অটোবাইকসহ অসংখ্য যানবাহন চলাচল করে।
উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, রোলারটি বুড়িচং যাবার পথে বিশ দিন আগে বিকল হয়। বিকল রোলারটি সচল করার জন্য ইতিমধ্যে মিস্ত্রি এসে কাজ শুরু করেছে। হরতাল অবরোধের কারনে  ইঞ্জিনের কিছু মালামাল ক্রয় করতে সমস্যা হচ্ছে।  আশাকরি স্বল্প সময়ের মধ্যেই  রোলারটি সচল করা সম্ভব হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply