কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৯ ও ২০ ডিসেম্বর

এম আহসান হাবীব:—
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষেও স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ পুণর্নির্ধারণ করা হয়েছে। ডিসেম্বরের ১৯ ও ২০ তারিখ বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল ৬, ৭ ও ৮ নভেম্বর। র্নিদলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধের কারনে এ পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে তারিখ নির্ধারিত হয় ৬ ডিসেম্বর। কিন্তু চলমান অস্থিরতা ও ভিসি পরিবর্তনের প্রেক্ষিতে আবারো পরীক্ষা স্থগিত করা হয়। সর্বশেষ গত মঙ্গলবার নতুন ভিসি যোগদানের পর ১৯ ও ২০ ডিসেম্বর পরীক্ষার তারিখ পুণর্নির্ধারণ হয়। গতকাল বুধবার ভিসি প্রফেসর ড. আলী আশরাফের সভাপতিত্বে ভর্তি পরীক্ষা কমিটির সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়। ১৯ ডিসেম্বর দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ‘খ’ ইউনিট, ২০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘গ’ ইউনিট ও দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এবার ‘ঘ’ ইউনিট থাকছে না। এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৮০০ আসনের বিপরীতে ৩৬,৩০৪ জন প্রতিযোগী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, দেশে অস্থিতিশীল পরিস্থিতি বজায় থাকলে এ তারিখ আবারও পরিবর্তন করা হতে পারে। ভর্তি পরীক্ষাসংক্রান্ত সকল তথ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cou.ac.bd-তে পাওয়া যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply