সরকার গনমাধ্যমের স্বাধীনতা বিনষ্টে লীপ্ত—-সাংবাদিক আব্দুস শহীদ

বিশেষ প্রতিনিধি:–
সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গনমাধ্যম চালু, সাংবাদিকদের অত্যাচার নির্যাতন বন্ধ, হামলা মামলা ও হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরাম এর উদ্যোগে সৌদি আরবের রিয়াদে বিখ্যাত কোকোপাম রেস্টুরেন্টে এক প্রবাসী সাংবাদিক সমাবেশের আয়োজন করা হয় ।
এতে সভাপতিত্ব করেন সাগর চৌধুরী প্রধান অতিথি ছিলেন রাজনৈতিক ও শিক্ষানুরাগী মিজানুর রহমান কমল । প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও এনটিভি প্রতিনিধি ফারুক আহমেদ চান । সঞ্চালনায় ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি কাজী আইউব আলী ।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাংবাদিক আব্দুস শহীদ টেলিকন্ফারেন্সের মাধ্যমে বলেন, সরকার গনমাধ্যমের স্বাধীনতা বিনষ্টে লীপ্ত । সাংবাদিক, সংবাদ মাধ্যমও এখন নিরাপদ নয় । মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানী করা হচ্ছে । গ্রেফতারকৃত সাংবাদিকদের রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে । আমরা এই পরিস্হিতির অবসান চাই ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রাত যত গভীর, ভোর তত কাছে । অত্যাচার জুলুমের মাত্রা যত বাড়বে, স্বাধীনতা ততই নিকটে । চাঁদপুরের অকুতোভয় সাংবাদিক বি এম হান্নানের বিরুদ্ধে এক শত কোটি টাকার মানহানি মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । আমরা আজকের এই সমাবেশ থেকে জোর দাবী জানাই, হযরানী মূলক মামলাটি যতদ্রুত সম্ভব প্রত্যাহার করা হোক ।

টেলিকন্ফারেন্সের মাধ্যমে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরাম সৌদি আরবের সভাপতি ও আরটিভি ব্যুরো প্রধান আবুল বশির, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি সিরাজুল হক মানিক এবং চাঁদপুর জেলার দৈনিক ইলশেপাড় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি বি. এম হান্নান ।

প্রধান বক্তার বক্তব্যে সাংবাদিক ফারুক আহমেদ চান বলেন, সাংবাদিক দমন পীড়নের তীব্র নিন্দা জানান এবং অক্ষরজ্ঞানবিহীন কার্ডধারী ভূঁয়া সাংবাদিক পরিচয়দানকারীদেরকে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরাম থেকে বহিস্কার করা হবে । ফোরামের সদস্য পদের জন্য নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি পাশ হতে হবে ।

বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট রাজনৈতিক ও চাঁদপুর জেলার কৃতি সন্তান তাজুল ইসলাম গাজী, ফখরুল ইসলাম বিলাস, জি এম শরীফ ।

আমন্ত্রিত অতিথি ছিলেন, বিশিষ্ট রাজনৈতিক মনির হোসেন বেপারী, এইচ এম নুরুল হক, আব্দুল হালীম নুর, তানভীর চৌধুরী, মোহাঃ বাকের হোসেন, দেলোয়ার হোসেন রিপন, মনিরুজ্জামান মনির, সৈয়দ জাকির হোসেন, দিদার সওদাগর, ব্যাংকার কামাল হোসেন, শহিদুল ইসলাম প্রমূখ ।

সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন, কবি শাহিনুর সদস্য সচিব জাসাস কেন্দ্রীয় কমিটি সৌদি আরব, মোহনা টিভি প্রতিনিধি টিপু সুলতান, বাংলাভিশনের সৌদি আরব পুর্বাঞ্চল প্রতিনিধি এইচ এম জাহানঙ্গীর জাহান, এন টিভি ফটো সাংবাদিক মাসুদ রানা প্রমূখ ।

সমাবেশে উপস্হিত সকলের অবগতির জন্য জানানো হয়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস শহীদের অনুমোদিত সংগঠন বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরাম । তাদের দিক নিদের্শনায় পরিচালিত এই ফোরামটিকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের অঙ্গ সংগঠন হিসাবে স্বীকৃতি দেওয়া হয়েছে ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply