প্রধানমন্ত্রীকে বি.চৌধুরী-বিরোধীনেতাদের মুক্তি দিয়ে সংলাপে বসুন

কুমিল্লাওয়েব ডেস্ক:–
বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বিরোধী দলের নেতাদের নি:শর্ত মুক্তি দিয়ে অবিলম্বে সংলাপে বসে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন।
বি. চৌধুরী রবিবার এক বিবৃতিতে এ আহ্বান জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিরোধীদলের প্রতি মূহুর্মূহু চ্যালেঞ্জ দেওয়া রাজনৈতিকভাবে সমীচীন হয় নাই। বর্তমানে যে রাজনৈতিক পরিস্থিতির উদ্ভব হয়েছে তাতে সংঘাতের জন্য এই ধরনের উস্কানিমূলক বক্তব্য একজন প্রধানমন্ত্রীর জন্য শোভন হয় নাই। রাস্তায় নামার জন্য কেন আহ্বান করছেন, তা বোঝা যায় না! কেন না রাস্তা থেকে সাদা পোষাক এবং পোষাকধারী পুলিশ বিএনপির নয়াপল্টনের প্রধান কার্যালয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে, জানালার গ্রিল কেটে দলটির চেয়ারপারসন, মহাসচিবসহ অন্যান্য নেতাদের কক্ষের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেছে এবং যেভাবে ঘরের আসবাবপত্র তছনছ করে বিএনপির যুগ্ম মহাসচিব ও মুখপাত্র রুহুল কবির রিজভীকে ও অন্য এক নেতাকে গ্রেফতার করেছে এবং রিজভীকে প্যান্ট পড়তে এবং হাতের লাঠিটি পর্যন্ত নিতে দেওয়া হয় নাই- এগুলো কোনো রাজনৈতিক সরকারের জন্য শোভনীয় হয় নাই। আমি সরকারের  এই সব অগণতান্ত্রিক আচরণের তীব্র নিন্দা করছি।
বিবৃতিতে তিনি বলেন, সরকারের যদি দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার জন্য পূর্ণমাত্রায় সদিচ্ছা থাকে এবং নির্বাচনে বিরোধীদলকে আহ্বান শুধুমাত্র মুখের কথা নয়, বরং আন্তরিকতা প্রমাণ করার বিন্দুমাত্র সদিচ্ছা থাকে, তা হলে সরকারের উচিত হবে এই মূহুর্তে এরশাদের স্বৈরাচারী আন্দোলনের সময় গুরুতরভাবে আহত সাবেক ছাত্রনেতা রুহুল কবির রিজভী এবং বিরোধীদলীয় শীর্ষ নেতাদের বিরুদ্ধে সকল অভিযোগ প্রত্যাহার এবং তাঁদের নি:শর্ত মুক্তি দিয়ে আলোচনার পথ প্রশস্ত করা উচিত।
সাবেক এই রাষ্ট্রপতি আরো বলেন, আমি লক্ষ্য করেছি, গত শনিবার একজন নির্বাচন কমিশনার বলেছেন, যদি বিরোধীদল এবং সরকারের মধ্যে সমঝোতা হয়, তা হলে পুনরায় নির্বাচনের নতুন তপসিল ঘোষণা করা হবে। তিনি বলেন, আমি মনে করি কথা এবং কাজে যদি সামঞ্জস্য থাকে তা হলে এই মূহুর্তে দেশে শান্তি রক্ষা এবং গণতান্ত্রিক নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য মাননীয় প্রধানমন্ত্রী একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের ব্যবস্থা করে দেশে গণতান্ত্রিক নেতৃত্বের নজীর স্থাপন করবেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply