দাউদকান্দিতে জামায়াত-শিবিরের হামলায় এক সাংবাদিক গুরুতর আহত॥ মুমূর্ষ অবস্থায় ঢাকায় প্রেরণ

আলমগীর হোসেন,দাউদকান্দি :–
কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগর এলাকার বাগুলপুরে জামায়াত-শিবিরের হামলায় দৈনিক অর্থনীতি প্রতিদিনের সাংবাদিক শহিদ উল্লাহ সাদা গুরুতর আহত হয়েছেন। তাকে স্থানীয় গৌরীপুর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
সাংবাদিক শহিদ উল্লাহ সাদা আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় অবরোধ চলাকালে শহীদনগরের বাগুলপুর হয়ে দাউদকান্দি যাত্তয়ার পথে কিছু বুঝে উঠার আগে দাউদকান্দি উপজেলা জামায়াত নেতা মাও. কাউছার আহমেদ তার বাহিনী নিয়ে রড, পাইপ, লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেন। তাকে রক্তাক্ত অবস্থায় স্থানীয় এক দোকানদার গৌরীপুর হাসপাতালে পৌছান। এ হামলায় তার মাথা ফেটে যায় এবং হাতের আঙ্গুল ভেঙ্গে ও শরীরের বিভিন্ন স্থানে ব্যাপক জখম হয়েছে। দাউদকান্দি (গৌরীপুর) উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডাঃ কাজী শামীম আহমেদ জানান, তার মাথা ফেটে ও হাতের আঙ্গুল ভেঙ্গে যাত্তয়ায় বহু সেলাইয়ের প্রয়োজন হয়েছে। তাছাড়াও মাথায় বড় ধরনের আঘাত পাত্তয়া তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে এ সংবাদ পেয়ে গৌরীপুর হাসপাতালে ছুটে আসেন দাউদকান্দিতে কর্মরত সাংবাদিকবৃন্দ, সাংবাদিক নেতা, কুমিল্লার সহকারী পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মোঃ নজরুল ইসলাম, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, থানা পুলিশ,  রাজনৈতিক নেতাকর্মী, সুশিল সমাজের ব্যক্তিবর্গরা। তারা এ ঘটনায় দুঃখ প্রকাশ করে তীব্্র নিন্দা ও প্রতিবাদ জানান। দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) মোঃ আবুল ফয়সাল জানান, সাংবাদিকের উপর হামলার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থল ও গৌরীপুর হাসপাতালে ছুটে যান। এ ঘটনার সাথে জড়িত জামায়াত নেতা মাও. কাউছার আহমেদকে আটকের চেষ্ঠা চলচ্ছে। তার বিরুদ্ধে বহু মামলা রয়েছে। এ ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেত্তয়া হবে না। এদিকে সাংবাদিক শহিদ উল্লাহ সাদার উপর হামলায় দুঃখ প্রকাশ করেছেন, স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক ড. খন্দকার মারুফ হোসেন, দাউদকান্দি উপজেলা যুবদলের আহ্বায়ক ভিপি মোঃ জাহাঙ্গীর আলম ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ মোশাররফ হোসেন প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply