ভারতের ফ্রি স্পিরিট ফিল্ম ফেস্টিভ্যালে অডিয়েন্স অ্যাওয়ার্ডে বাংলাদেশের চলচ্চিত্র

ঢাকা :—
ভারতের ফ্রি স্পিরিট ফিল্ম ফেস্টিভ্যালে অডিয়েন্স অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে মিনহাজুর রহমান নয়ন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তোফায়েল দ্য টি স্টল বয়।

তোফায়েল আলম, বাড়ী ময়মনসিংহ জেলায়। সে ঢাকার মগবাজার ওয়ারলেসে চাচার দোকানে কাজ করে। তাকে নিয়েই গড়ে উঠেছে চলচ্চিত্রটির গল্প। এ সম্পর্কে পরিচালক নয়ন দিরিপোর্টকে বলেন, ‘বালকের সততা নিয়েই নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির শুটিং হয়। এক দিনেই শুটিং শেষ করি।’

ভারতের হিমাচল প্রদেশে অক্টোবরে অনুষ্ঠিত হয়েছে উৎসবটি। বাংলাদেশের এই চলচ্চিত্রটি সমালোচক ও দর্শকদের কাছে বেশ প্রশংসিত হয়েছে বলে জানান পরিচালক। তোফায়েল দ্য টি স্টল বয় এর আগে বেলারুশের দ্য ভ্যাগ্রান্ট ফিল্ম ফেস্টিভাল, ২০১৩ তে প্রিমিয়ার হয়েছে।

এক মিনিট দৈর্ঘ্যরে এই চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন তোফায়েল আলম, রফিক নটবরসহ আরো অনেকে। স্বাধীনতা হোম বক্সের প্রযোজনা ও পরিববেশনায় চলচ্চিত্রটির রচনা ও পরিচালনা করেছেন মিনহাজুর রহমান নয়ন। শাহরিয়ার ফাহাদের চিত্রগ্রহণে এটি সম্পাদনা করেছেন অপু মনওয়ার।

মিনহাজুর রহমান নয়ন বাংলাদেশের অন্যতম চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবরের ছেলে। বর্তমানে তিনি সিদ্ধেশ্বরী কলেজে পড়াশুনা করছেন। একুশে টেলিভিশনের অনুষ্ঠান মুক্তখবরের সহকারি পরিচালক হিসেবেও কাজ করেছেন। এছাড়া তার রচিত নাটক পাখাল এই ঈদে মোহনা টেলিভিশনে ঈদের দিন প্রচারিত হয়েছে।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply