মায়ের দেখা কি কখনোই পাবেনা ৫ বছরের শিশু সোবাহান?

কুমিল্লাওয়েব নিউজ:–
ছোট একজোড়া চোখ খুজে ফিরছে তার মমতাময়ী মাকে। একটা কথাই ঘুরে ফিরে বলছে “আমারে মায়রে কাছে দিয়াও”
উপরের কথা গুলো বরিশালে উদ্ধার হওয়া নাঙ্গলকোট ৫ বছরের শিশু সোবাহানের। বরিশালে গত ১০ নভেম্বর ২০১৩ রবিবার বরিশাল সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ড ভাটার খাল এলাকার এক ভাঙ্গারীর দোকান থেকে শিশুটিকে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি উদ্ধার করে।
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির এরিয়া কোওর্ডিনেটর মাসুক কামাল বলেন, গত ১০ নভেম্বর ২০১৩ রুরাল আরবান চাইল্ড মাইগ্রেশন লিংক প্রকল্পের অধিনে কর্মজীবী শিশুদের নিবন্ধন এর তথ্য সংগ্রহ করতে গেলে ফিল্ড ফ্যাসিলিটেটর আলফাজুর রহমান এ শিশুটিকে ১০ নং ওয়ার্ড ভাটার খাল ডিসি ঘাট এলাকায় ভাঙারী ব্যবসায়ী লিটনের দোকানে কাজ করতে দেখে বিস্তারিত তথ্য নিয়ে আমাকে জানালে বিভাগীয় প্রধান এ্যাড. মঞ্জুয়ারা বেগম ও সহকর্মী আমজাদসহ হোসেন গিয়ে শিশু সোবাহানকে উদ্ধার  ও বিভাগীয় কার্যালয়ে নিয়ে আসি এবং শিশুটিকে নিবন্ধিত করি। শিশু সোবাহানকে প্রাপ্তি বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানা, বরিশালে একটি জিডি করা হয়েছে যার নং ৪৮২তাং ১২/১১/১৩ ইং।
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সালমা আলী বলেন শিশুটির দেয়া তথ্য অনুযায়ী তার অভিভাবক খুজে বের করার চেষ্টা চলছে, নাঙ্গলকোট থানার ওসিকেও জানানো হয়েছে। অভিভাবক খুজে না পাওয়া পর্যন্ত শিশুটিকে নিরাপদে রাখার জন্য ঢাকায় অবস্থিত বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সেইফ হোমে নিয়ে আসা হচ্ছে।”
এসময় শিশুটির সাথে কথা বলে যেসব তথ্য পাওয়া যায় তা হলো: নাম: সোবাহান, পিতার নাম-মৃতঃ মোস্তফা, মায়ের নাম-রাবেয়া, বড়ভাই ইব্রাহীম , বোন-নান্না, ঠিকানা-ফেনী (থুইয়া), লাঙ্গলকোর্ট, ঝাউতলা, পানির ট্যাংকি। তাকে ট্রেনে করে দুটি লোক ঢাকায় নিয়ে আসে। তার পর লঞ্চে করে বরিশালে আসে। পরে ভাঙারী ব্যবসায়ী লিটনের ১০ ওয়ার্ড ভাটার খাল ডিসি ঘাট এলাকায় ভাঙারী দোকানে আশ্রয় নেয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply