টোকিওতে বাংলাদেশ এম্বেসী ঘেরাও করেছে জাপান বিএনপি

আতিকুর রহমান, টোকিও :–
শেখ হাসিনার পদত্যাগের দাবী ও নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে বিশ্বের সকল বাংলাদেশী দুতাবাস থেকে শেখ মুজিব ও শেখ হাসিনার ছবি নামিয়ে ফেলার হুমকি দিয়েছে জাপান বিএনপি।
জানা যায়, শেখ হাসিনার পদত্যাগ পুর্বক নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে টোকিওস্থ বাংলাদেশ এম্বেসী ঘেরাও করেছে জাপান বি.এন.পি। ১৩ নভেম্বর বুধবার স্থানীয় সময় বিকাল ৩টায় টোকিওস্থ বাংলাদেশ দুতাবাসের সম্মুখে দীর্ঘক্ষন অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে । বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন জাপান বি.এন.পির সংগ্রামী সাধারন সম্পাদক মীর রেজাউল করীম রেজা। এ সময় বিপুল পরিমান পুলিশ,গোয়েন্দা সংস্থা,জাইকা সহ বিভিন্ন সিকিঊরিটির লোকজন উপস্থিত ছিলেন।
বিক্ষোভ সমাবেশ শেষে বাংলাদেশ দুতাবাসের কাউন্সিলর পলিটিক্যাল কাউন্সিলর মুহাম্মদ নুর এ আলমের কাছে  রাস্ট্রপতি বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানের আগে বাংলাদেশ দুতাবাসের কাউন্সিলর পলিটিক্যাল কাউন্সিলর মুহাম্মদ নুর এ আলম এর উদ্দ্যেশে নেতৃবৃন্দ, অবিলম্বে স্বৈরাচারী শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবী ও নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে  বিশ্বের সকল বাংলাদেশী দুতাবাস থেকে শেখ মুজিব ও শেখ হাসিনার ছবি নামিয়ে ফেলার হুমকি প্রদান করেন। উত্তেজিত নেতা-কর্মীরা শেখ মুজিব ও শেখ হাসিনার ছবি খুলে ফেলতে চাইলে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরে তারা শান্ত হন।
নেতৃবৃন্দ বলেন, পররাস্ট্র মন্ত্রী সহ মহাজোট সরকারের পদত্যাগী মন্ত্রীদের পাঠানো কোনো ফরমান ও ফাইলে সই না করতেও দুতাবাসের কাউন্সিলরের মাধ্যমে দুতাবাসে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
নেতৃবৃন্দ শেখ হাসিনা কে উদ্দেশ্য আরো বলেন,সংলাপ-সমঝোতায় না এলে জাপান সহ বহির্বিশ্বে মহাজোটের এম.পি, মন্ত্রীদের ও তাদের দালাল দেরকে নিষিদ্ধ ও প্রতিরোধ করা হবে। জাতীয়তাবাদী ও ইসলামী মুল্যবোধে বিশ্বাসী জনগন ব্রাম্মন্যবাদী ও আধিপত্যবাদী ভারতের তাবেদারী জীবন দিয়ে হলেও রুখবে।
ভারপ্রাপ্ত সভাপতি মোফাজ্জল হোসেন ও দলের সাধারন সম্পাদক মীর রেজাউল করীম রেজার নেতৃত্বে জাপান বি.এন.পির  জাপান প্রবাসী নেতা কর্মীরা আজ বিকাল ৩টায় টোকিওস্থ বাংলাদেশ এম্বেসী ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ বাংলাদেশ দুতাবাসের পলিটিক্যাল কাউন্সিলরকে স্মারকলিপি প্রদান করে।এ সময় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলমগীর হোসেন মিঠু,ইসলামিক মিশন জাপানের সেক্রেটারি জেনারেল আজিজুর রহমান শিমুল,বিএনপি নেতা জসিম উদ্দিন,দেলোয়ার হেসেন মোল্লা,হায়দার হোসেন,মোজাহিদুর রহমান জুয়েল,রবিউল আলম সাব্বির,আবুল খায়ের,ফখরুল ইসলাম,ওহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, দেশের মানুষ কখনও তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন মেনে নেবে না। বর্তমান সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে, মানবাধিকার লঙ্ঘনে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে, দলীয়করণ ও বাকশালী কায়দায় গ্রেফতার, শোষণ-নির্যাতন চালিয়ে লীল নকশার নির্বাচন করে আবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। দেশের জনগণ সেই স্বপ্ন সফল হতে দেবে না। আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে এ সরকারকে বাধ্য করা হবে, অন্যথায় নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে নির্বাচন হতে দেয়া হবে না’।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply