দাউদকান্দিতে হরতালের শেষদিনে বিক্ষোভ মিছিল ও ককটেল বিস্ফোরণ

শামীমা সুলতানা :–
১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘন্টার হরতালের শেষদিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দাউদকান্দিতে হরতাল সমর্থনকারীদের বিক্ষোভ মিছিল-সমাবেশ, পাথর, গাছের গুড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করতে দেখা যায়।
আজ সকালে দাউদকান্দির গৌরীপুর এলাকায় মিছিল চলাকালে দূবর্ৃৃত্তরা একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। সকাল থেকেই মহাসড়কে দাউদকান্দির বিভিন্ন স্থানে পৃথক  পৃথবভাবে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, ওলামাদল, শ্রমিকদল, মহিলাদল ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা হরতাল সফলের লক্ষ্যে  ব্যাপক বিক্ষোভ মিছিল করে।
এসময় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক র‌্যাব-পুলিশ মোতায়েন ও টহল জোরদার করা হয়। উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাসেম চেয়ারম্যান ও উপজেলা যুবদলের আহ্বায়ক ভিপি মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে স্থানীয় অন্যান্য নেতা-কর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা যায় গৌরীপুর এলাকায়।
এদিকে দাউদকান্দি বিশ্বরোডে উপজেলা বিএনপি’র সভাপতি একেএম সামছুল হক ও পৌর বিএনপি’র সভাপতি ভিপি আঃ সাত্তারের নেতৃত্বে¡ মিছিল করে ১৮ দলের নেতাকর্মীরা। বারপাড়ায় আলাউদ্দিন আল আজাদ চেয়ারম্যান ও খোকন সরকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ইলিয়টগঞ্জে আনোয়ার হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। এছাড়াও দাউদকান্দি উপজেলার বিভিন্ন স্থানে পৃথক ভাবে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply