চাঁদপরের মতলব উত্তরে ইউএনও’র হস্তক্ষেপে জেএসসি পরীক্ষার্থীর বিয়ে বন্ধ

শামসুজ্জামান ডলার :–
জেএসসি পরীক্ষার্থী দিপালী আক্তার (১৪) মঙ্গলবার দুপুরে বিয়ে হওয়ার কথা ছিল। সকল প্রস্তুতিও সম্পন্ন করেছিল অভিভাবকরা। সোমবার রাতে মেহেদীও পড়ানো হয় দিপালীকে। বরযাত্রী কনের বাড়ি পৌছার আগেই বাঁধ স্বাদে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়েটি হতে পারেনি। কনের অভিভাবককে ভ্রাম্যমান আদালত ১হাজার টাকা জরিমানা ও ১৮বছর পূর্ন্য না হওয়া পর্যন্ত দিপালীর বিয়ে দিবে না বলে মুছলেখা দেন। ঘটনাটি ঘটেছে, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইমামপুর গ্রামে। ইমামপুর গ্রামের দুবাই প্রবাসী হারুন মোল্লা জেএসসি পরীক্ষার্থী মেয়ে দিপালী আক্তারের সাথে ছেংগারচর পৌরসভার কেশাইরকান্দি গ্রামের ইলিয়াছ বেপারীর প্রবাসী ছেলে সোলাইমানের বিয়ে হওয়ার কথা ছিল।
গোপন সূত্রে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একেএম মনিরুজ্জামান বাল্য বিবাহের সংবাদ পেলে সঙ্গে সঙ্গে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মীর মোঃ আবদুল হান্নান ও মতলব উত্তর থানার এসআই ওয়াজেদ আলীকে কনের বাড়িতে পাঠানো হয়। কনের মা কোহিনূর বেগম মেয়েকে অল্প বয়সে বিয়ে দিবে না বলে মুছলেখা দেন।
ইউএনও একেএম মনিরুজ্জামান বলেন, বাল্যবিবাহ সমাজকে কলুসিত করে ফেলেছে। সমাজপতি, জনপ্রতিনিধিদের এ বিষয়ে আগ্রহী হতে হবে। সামাজিক অবক্ষয় রোধ করতে হলে বাল্যবিয়ে বন্ধ ছাড়া আর কোন উপায় নেই।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply