হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে খাসভূমিতে স্থাপনা নির্মান : অবশেষে টনক নড়েছে মুরাদনগর প্রশাসনের

মো: মোশাররফ হোসেন মসিন, মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধি:—

কুমিল্লাওয়েব ডটকমে খবর প্রকাশের পর অবশেষে টনক নড়েছে মুরাদনগর উপজেলা প্রশাসনের। মুরাদনগর উপজেলার নগরপাড় গ্রামে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ৩০০বছর পুরনো রায় দিঘি ও সরকারী খাস ভূমি দখল কার্যক্রমের বিরুদ্ধে স্থাপনা অপসারন করার অভিযান পরিচালনা করেছে মুরাদনগর উপজেলা প্রশাসন।
সোমবার দুপুর ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুজ্জামান খান এর নেতৃত্ত্বে ,সহকারী কমিশনার ভূমি, থানার পুলিশ সহ ঘটনাস্থলে এসে সদ্য নিমানাধীন অবৈধ স্থাপনা আংশিক অপসারন করেন। ইউ এন উ, নবী পুর পূব ইউ,পি,সহকারী ভূমি কর্মকতা মো:লুৎফর রহমান কে প্রয়োজনীয় লোকবল নিয়ে পরবর্তী দিন সম্পূর্ন স্থাপনা অপসারন কারার নির্দেশ প্রদান করেন। এবং অপসারনের সময় যদি কোন প্রভাবশালীরা কোন প্রভাব বিস্তারের চেষ্টা করে তাহলে আইনানুগ ব্যাবস্থা গ্রহনের কথা জানান। কিন্তুু উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করার কিছুক্ষন পরেই দখলধাররা পুনরায় স্থাপনা নির্মান শুরু করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুজ্জামান খানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান দখলধাররা যত ক্ষমতাধর হোক না কেন আমাদের অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গত ৩০ অক্টোবর রোজ বুধবার নবীপুর পূর্ব ইউ,পি চেয়ারম্যান কাজী আবুল খায়ের এর নেতৃত্বে একটি প্রভাবশালী চক্র রায় দিঘীর উত্তর পাশে সরকারী খাস ভূমিতে হাইর্কোটের স্থগিতাদেশ অমান্য করে নির্মান সামগ্রী নিয়ে দখল কাজ শুরু করেন। পরে স্থানীয়রা বিষয়টি জেলা প্রশাসন সহ উপজেলা প্রশাসনকে অবহিত করেন। পরে ৩১ অক্টোবর রোজ বৃহস্পতি বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুজ্জামান খান ঘটনাস্থল পরির্দশন করেন। এবং তহসিদার কে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেওয়ার জন্য বলেন। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকতা ঘটনাস্থল ত্যাগ করার কিছু সময় পরেই দখলদাররা পুনরায় পুরোদমে কাজ শুরু করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply