বিপ্লব ও সংহতি দিবস উৎযাপন করেছে মালয়েশিয়া তারেক পরিষদ

এম.আমজাদ চৌধুরী রুনু. কুয়ালালামপুর মালয়েশিয়া :–
১৯৭২ সালে শেখ মুজিবের বাকশাল গঠনের মাধ্যমে নিজহাতে হত্যা করা গনতন্ত,১৯৭৫ সালের ৭ই নভেম্বর সিপাহী জনতার বিপ্লব ও সংহতির মাধ্যমে পুনজর্ন্ম লাভ করে শহীদ জিয়ার বহুদলীয় গনতন্ত্র চালুর মাধ্যমে । আজ ২০১৩ সালের এই নভেম্বরে আবার সেই বহুদলীয় গনতন্ত্রকে গলাচিপে ধরেছে নব্য বাকশাল শেখের বেটি হাসিনা ।কিন্তু শহীদ জিয়ার একটি সৈনিক বেঁচে থাকতেও স্বৈরাচারিনী শেখ হাসিনার এই স্বপ্ন বাংলার মাটিতে সফল হতে দিবেনা ।
মালয়েশিয়া তারেক পরিষদ আয়োজিত সিপাহী জনতার বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন । মাওলানা রফিকুল ইসলামের পবিএ কোরআন তিলাওয়াতের মাধ্যমে,তারেক পরিষদ মালয়েশিয়ার সভাপতি কাজী সোহেল মাহমুদের সভাপতিতে সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায়¡ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক ড. এম কে রহমান আরিফ ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সিনি
যর-যুগ্ন সাধারন সম্পাদক এনায়েত হোসেন,তারেক পরিষদের সিনিয়র সহ-সভাপতি এম রাকিব,সাংগঠনিক সম্পাদক এস এম রেজা,সদস্য খাইরুজ্জামান মিলন ও যুবদল নেতা আনিসুর রহমান চেীধুরী ।
এ সময় বক্তারা শেখ হাসিনাকে উদ্দ্যেশে করে আরও বলেন আপনি এখন বাংলাদেশের অবৈধ রাষ্ট প্রধান তারপরও ক্ষমতার অপব্যবহার করে বিরোধী দলের সিনিয়র নেতৃবৃন্দ সহ নেতা কর্মীদের উপর আপনার বাকশালী পুলিশ লেলিয়ে দিয়ে যে নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছেন মনে রাখবেন তাহার হিসাব একদিন আপনাকে এই বাংলার মাটিতেই দিতে হবে প্রস্তুত থাকুন । এখনও সময় আছে বন্ধ করুন গুম,খুন,হামলা,মামলা নির্যাতন,নির্দ্লীয় তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে বাংলাদেশের জনগনকে মুক্তি দিন আপনার জালিম শাসন থেকে ।
আলোচনা সভায়্ আরও উপস্হিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি আহসান উল্লাহ হাসান,যুগ্ন সম্পাদক আব্দুল আজিজ,সাংগঠনিক সম্পাদক মো: কাজী সালাহ উদ্দিন,প্রচার সম্পাদক কামাল উদ্দিন রানা,বিএনপি নেতা আ: হামিদ,মো: রিয়াজ,মো: সেকান্দর আলী,যুবদল যুগ্ন সম্পাদক মো: রমজান আলী, মালয়েশিয়া তারেক পরিষদের এমডি মজনু,শেখ মজিবর সহ তারেক পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ ।
এদিকে মালয়েশিয়া বিএনপির এক প্রতিবাদ সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি দাবী করেছে – মালয়েশিয়া বিএনপি
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)স্হায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ,এম কে আনোয়ার,ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া,বিএনপি চেয়ারপারসনের সম্মানীত উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু,শিমুল বিশ্বাস কে আটক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের বাসায় বাসায় পুলিশি তল্লাশী এবং আটককৃত নেতৃবৃন্দ সহ সকল রাজবন্দীদের শর্ত্হীন মুক্তি দাবী করেছেন মালয়েশিয়া বিএনপি নেতৃবৃন্দ ।
কুয়ালালামপুরের রেষ্টুরেন্ট রাজধানীতে মাওলানা মো: রফিকুল ইসলামের পবিএ কোরআন তেলওয়াতের মাধ্যমে মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি আহসান উল্লাহ হাসানের সভাপতিত্বে মোঃ জহিরুল ইসলামের হিরনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সাধারন সম্পাদক ড. এম,কে রহমান আরিফ ।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র যুগ্ন-সাধারন সম্পাদক মো: এনায়েত হোসেন, তারেক পরিষদের সভাপতি কাজী সোহেল মাহমুদ ও যুবদল নেতা আনিসুর রহমান চেীধুরী ।এসময় নেতৃবৃন্দ সরকারের কঠোর সমালোচনা করে বলেন আপনার ক্ষমতা শেষ হয়ে যাবার পরও আপনি অবৈধ ভাবে ক্ষমতায় থেকে জাতীয় নেতৃবৃন্দকে হামলা মামলা দিয়ে বাংলাদেশের পবিএ সংবিধানকে কলংকিত করছেন তাহা আপনার জন্যে মোটেও সুখকর নয় ।এখনও সময় আছে দেশনেএী বেগম খালেদা জিয়ার দাবী মেনে নিয়ে নির্দ্লীয় তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে এখনি বিদায় হোন । না হলে বাংলাদেশের জনগন আপনাকে কখনো ক্ষমা করবেনা ।
উক্ত প্রতিবাদ সভায় আরও উপস্হিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি আবদুল আজিজ,যুগ্ন-সম্পাদক মো:মাসুদ রানা, মো: আবদুল আজিজ, সাংগঠনিক সম্পাদক মো: কাজী সালাহ উদ্দিন, প্রচার সম্পাদক কামাল উদ্দিন রানা সহ বিএনপি নেতা কায়সার হামিদ হান্নান, সালাহ উদ্দিন টিটু, আ: হামিদ, আ: বারিক, সিদ্দিক, ওহিদুল ইসলাম, যুবদল যুগ্ন সম্পাদক মো: রমজান আলী, এনায়েত উল্লাহ মমিন ও রবিন প্রমুহ ।

Check Also

আরগা উপ-শহর বিএনপি‘র প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  স্টাফ রির্পোটার:— শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার ঘোষক । গত ...

Leave a Reply