কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি খোরশেদ আলমের বিরুদ্ধে ২টি মামলা

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা :–

কুমিল্লা উত্তর জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব মো. খোরশেদ আলম এর বিরুদ্ধে ৫৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে পৃথক ২টি মামলা দায়ের করেছে দুই এলডিপি নেতা।

চান্দিনা উপজেলা এলডিপি সাংগঠনিক সম্পাদক ও বাতাঘাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান সিরাজ ও কুমিল্লা উত্তর জেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি মাধাইয়া মুক্তিযোদ্ধা স্মৃতি কলেজ এর অধ্যক্ষ আবুল কাশেম বাদী হয়ে শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় চান্দিনা থানায় পৃথক ২টি মামলা দায়ের করেন।

তারা দু’জনেই লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)’র মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর আস্থা ভাজন কর্মী।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) হুমায়ূন কবির শনিবার বিকেলে মামলা দুটি প্রাথমিক তথ্য বিতরণী (এফআইআর) হিসেবে নথিভূক্ত করেন।

বাদী আবুল কাশেম এর লিখিত অভিযোগ থেকে জানাযায়, খোরশেদ আলম ২০০৮ সালে চান্দিনা আল-আমিন মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি থাকাকালীন সময়ে তিনটি চেকের মাধ্যমে ২১ হাজার টাকা উত্তোলন করেন এবং ওই টাকা মাদ্রাসায় জমা না দিয়ে একাই আত্মসাৎ করেন।

অপর বাদী শাহজাহান সিরাজ এর অভিযোগ থেকে জানাযায়, একই সালে একই ভাবে ওই প্রতিষ্ঠানের তিনটি চেকের মাধ্যমে ৩২ হাজার টাকা আত্মসাৎ করেন খোরশেদ আলম।

এব্যাপারে খোরশেদ আলম জানান, ‘মামলায় যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তার কোন সত্যতা নেই। একই বিষয়ে অভিযোগে এনে ২০১০ সালেও ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় বাদীর মানিত স্বাক্ষীগণই আদালতে তাদের জবানবন্দিতে অস্বীকার করে বলেছিলেন অর্থ আত্মসাৎ নয়, মাদ্রাসা পরিচালনা পর্ষদে যথাযথ ভাবে খরচ হয়েছে। অপরদিকে যেহেতু এই মাদ্রাসাটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সে মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে একটি তদন্ত টিম তদন্ত শেষেও একই প্রতিবেদন দাখিল করেছিলেন’।

খোরশেদ আরম আরও জানান, ‘মূলত আমি কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে ১৮ দলীয় জোটের মনোনীত প্রার্থী। আসন্ন সংসদ নির্বাচনে আমার প্রার্থীতা বানচাল করতে এলডিপি মরিয়া হয়ে উঠে একের পর এক ষয়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়ের করে চলছে’।

এদিকে এসব ষয়যন্ত্র মূলক মিথ্যা মামলায় চান্দিনা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ভূইয়া ও পৌর বিএনপি সভাপতি এবিএম সিরাজুল ইসলাম তীব্র নিন্দা জানান।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply