ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত অর্ধ শতাধিক


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল চলাকালে থেমে থেমে সংঘর্ষ চলছে। সকাল ১১টায় শহরের শিমরাইলকান্দি এলাকায় ১৮-দলের নেতাকর্মীরা জড়ো হয়ে পুলিশেকে ধাওয়া করে। এ সময় পিকেটাররা অর্ধশতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায় ও রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে দেয়।

পুলিশ নিরাপদ আশ্রয় নেয়। পরে বিপুল সংখ্যক র্যা ব পুলিশ হরতালকারীদের ধাওয়া করে। এ সময় র্যা ব ও পুলিশের সঙ্গে হরতালকারীদের প্রায় এক ঘণ্টা সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ৩০০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে।

একই সময় শহরের গোকর্ন রোডে পুলিশের সঙ্গে হরতালকারীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে বেশ কয়েকজন গুলিবিদ্ধ এবং পুলিশসহ অর্ধশত লোক আহত হয়।

এছাড়া হরতালকারীরা ঢাকা-চট্ট্রগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়া রেলগেটের আউটারে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ আগুন নিভিয়ে ফেলে।

এদিকে সকাল ছয়টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের কালীবাড়ী মোড় এলাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনকে আটক করেছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে শহরের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণসহ পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

পুলিশ জানায়, সকাল ছয়টার দিকে শহরের কালীবাড়ী মোড় এলাকা থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদককে আটক করা হয়। আটকের খবর ছড়িয়ে পড়লে বিএনপি সমর্থকরা শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply