মুরাদনগরে ইউসুফ হারুন-জাহাঙ্গীর মুখোমুখি অবস্থানে : রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা, প্রভাব বিস্তারে নেয়া হয়েছে ভিন্ন কৌশল

মো: মোশারফ হোসেন মনির,মুরাদনগর :–

নির্বাচন সামনে রেখে কুমিল্লার মুরাদনগরে মনোনয়ন প্রত্যাশী দুই আওয়ামী লীগ নেতা এখন মুখোমুখি অবস্থানে। মাঠের লড়াইয়ে কে কার চেয়ে এগিয়ে, তা নিয়ে চলছে শক্তির মহড়া। পরস্পরকে ঘায়েল করতে দুই নেতাই এগুচ্ছেন ভিন্ন ভিন্ন কৌশলে। এর ফলে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসীরা।
খোঁজ নিয়ে জানা গেছে, মুরাদনগরের দুই আওয়ামী লীগ নেতা ইউসুফ আবদুল্লাহ হারুন ও জাহাঙ্গীর আলম সরকারের মধ্যে এখন সাপে নেউলে সম্পর্ক বিরাজ করছে। নির্বাচন সামনে রেখে এই বিরোধ আরো তুঙ্গে উঠেছে। গত কয়েকমাসে এই দুই নেতার সমর্থকদের বেশ কয়েককবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।
জানা গেছে, কয়েকমাস আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদনগরে একটি সমাবেশে এলে প্রভাব বিস্তারের জের ধরে ইউসুফ হারুন ও জাহাঙ্গীরের সমর্থকের মধ্যে সংঘর্ষ হয়। প্রকাশ্যের অস্ত্রের মহড়া দেয় নেতা-কর্মীরা। ওই সমাবেশে ইউসুফ হারুনের সমর্থকরা নিজেদেরকে আলাদাভাবে তুলে ধরতে এক রংঙের গেঞ্জি-টুপি পরে আসতে চাইলে তাতে বাধা দেয় জাহাঙ্গীরের সমর্থকরা। জানা গেছে, মুরাদনগরের কুড়েরপাড়ে ইউসুফ হারুনের নিজের কলেজে যাওয়াকে কেন্দ্র করেও জাহাঙ্গীর-ইউসুফ হারুনের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার গন্ডগোল হয়। একবার কলেজের অনুষ্ঠান বাতিল করতেও বাধ্য হন ইউসুফ হারুন।
সম্প্রতি বিরোধী দলের হরতাল বিরোধী সমাবেশে জাহাঙ্গীর তার প্রতিপক্ষ ইউসুফ হারুনকে উদ্দেশ্য করে নানামুখী মন্তব্য করেন। তিনি কান্নাকাটি করে বলেন, ২০ বছর ধরে আমি মুরাদনগরের মাঠ আঁকড়ে ধরে আছি। মুরাদনগরের জনগনের সুসময়-দু:সময়ে পাশে থেকে নির্বাচনী মাঠ তৈরি করেছি। আজ সেই তৈরি মাঠ কেড়ে নিতে মরিয়া হয়ে উঠেছেন ইউসুফ হারুন।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার প্রবীণ একজন আওয়ামী লীগ নেতা জানান, সাংগঠনিক শক্তির দিক ধেকে মুরাদনগরে এগিয়ে আছেন জাহাঙ্গীর। অন্যদিকে ইউসুফ হারুন বহু টাকার মালিক থাকায় অর্থই তার মূল শক্তি।
বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা বলেছেন, দুই নেতার মুখোমখো অবস্থান চরমে উঠছে। যে কোন এদের মধ্যে সময় রক্তক্ষয়ী সংঘর্ষও হতে পারে।
উল্লেখ্য, ইউসুফ হারুন এর আগে দু’টি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছেন। আর জাহাঙ্গীর হেরেছেন তিনবার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply