চান্দিনায় হরতালে ১৮ দল ও আওয়ামীলীগ মুখোমুখী অবস্থানে

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা(কুমিল্লা):–

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা দেশ ব্যাপী ৬০ ঘন্টা হরতাল কর্মসূচি সামনে রেখে রাজপথে থাকবে কুমিল্লা উত্তর জেলা ১৮ দল ও চান্দিনা আওয়ামীলীগ। ফলে হরতালের সমর্থনে ১৮ দলীয় জোট এবং হরতাল প্রতিহত করতে আওয়ামীলীগ এর অবস্থান প্রায় মুখোমুখী।

হরতাল এর সমর্থনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা (বাগুর) বাস স্টেশন, মাধাইয়া বাস স্টেশন, কুটুম্বপুর বাস স্টেশন এবং ইলিয়টগঞ্জ বাস স্টেশনে কুমিল্লা উত্তর জেলা ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা অবস্থান নেবে বলে জানিয়েছেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মো. খোরশেদ আলম। এছাড়া উপজেলা পর্যায়ে স্ব-স্ব উদ্যোগে স্থানীয় ১৮ দলীয় জোটের শরীক দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হরতাল কর্মসূচী পালন করবে।

আলহাজ্ব মো. খোরশেদ আলম জানান, হরতালের সমর্থনে সোমবার প্রথম প্রহরে চান্দিনাস্থ কুমিল্ল উত্তর জেলা বিএনপি’র কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হবে। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থান চান্দিনা (বাগুর) বাস স্টেশন, মাধাইয়া বাস স্টেশন, কুটুম্বপুর বাস স্টেশন এবং ইলিয়টগঞ্জ বাস স্টেশনে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা অবস্থান নেবে। তিনি আরও জানান, ৭টি উপজেলায় স্ব-স্ব উদ্যোগে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল ও হরতাল পালন করবে ১৮ দলীয় জোট এর শরীক দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে হরতাল প্রতিহত করতে রাজপথে থাকবে চান্দিনা আওয়ামীলীগ। বিশৃঙ্খলা ঠেকাতে এমন ঘোষণা দিয়েছে পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম কমিশনার।

তিনি জানান, সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জড়ো হবেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে হরতাল বিরোধী বিক্ষোভ মিছিল বের করা হবে। তিনি আরও জানান, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে রাজপথে অবস্থান নেবেন তারা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply