দেবিদ্বারের ঊষা জুট মিলে অগ্নিকান্ডে ৫০ হাজার মণ পাট পুড়ে ছাই: কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা(কুমিল্লা):–

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে কুমিল্লার দেবিদ্বার উপজেলা সানানগর এলাকায় অবস্থিত ঊষা জুট স্পিনার্স লি. এর একটি গোডাউনে রোববার (৩ নভেম্বর) রাত সাড়ে ৭টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

রোববার রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিভানো সম্ভব হয়নি। চান্দিনা এবং কুমিল্লা, দাউদকান্দি ও মুরাদনগর ফায়ার স্টেশনের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছিল।

প্রত্যক্ষদর্শী ও মিলের শ্রমিকরা জানায়, অগ্নিকান্ডে মিলের ব্যাপক ক্ষয়ক্ষতি ও আর্থিক লোকসামন হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে দেবিদ্বার ও চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দমকল কর্মীদের আগুন নিভানোর কাজে সহায়তা করেছে বলে জানাগেছে।

ঊষা জুট মিলের ডি.জি.এম (প্রশাসন) লুৎফুর রহমান জানান, ‘রবিবার রাত আনুমানিক ৮টার দিকে মিলের পাটের গুদামে আগুনের সূত্রপাত ঘটে। তাৎক্ষনিক ভাবে আমরা ফায়ার স্টেশন, বিদ্যুৎ অফিস ও থানায় সংবাদ দেই। ওই গুদামে কত টাকার পাট ছিল তা সঠিক ভাবে বলা যাচ্ছে না’।

ওই মিলের ম্যানেজার (এইচ.আর.আই এডমিন) আনোয়ার হোসেন জানান, ‘আমাদের প্রাথমিক হিসাব মোতাবেক প্রায় ৫০ হাজার মন পাট রক্ষিত ছিল। ব্যাংকের কাছে দায়বদ্ধ থাকায় ওই পাটের গুদামের চাবি আমাদের কাছে নেই। যারফলে দমকল বাহিনীর সদস্যরা ভিতরে প্রবেশ করতে পারছে না’।

ফায়ার সার্ভিস বৃহত্তর কুমিল্লা অঞ্চলের সহকারি পরিচালক মো. শাহাবুদ্দিন মজুমদার জানান, ‘গুদামে পাট থাকায় আগুন তীব্র হয়ে উঠছে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কুমিল্লা সদর, চান্দিনা, দেবিদ্বার, মুরাদনগর ও দাউদকান্দি অঞ্চলের ৫টি ইউনিট কাজ চালিয়ে যাচ্ছে। গুদামের চাবি না থাকায় তা খোলা যাচ্ছে না। আমরা দেওয়াল ভেঙ্গে ভিতরে প্রবেশ করার চেষ্টা করছি। তাৎক্ষনিক ভাবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়-ক্ষতির পরিমান বলা যাচ্ছে না’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply