কুমিল্লার মুরাদনগরে উদ্বোধনের ৩ মাস পার হলেও ব্যবহার করা যাচ্ছেনা ব্রিজটি

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর :–

কুমিল্লা মুরাদনগর উপজেলার ভিটি পাচঁ পুকুরিয়া-মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের ভিটি পাচঁ পুকুরিয়া নামক স্থানের ইছা খালের উপর এলজিইডি কতৃক নির্মান কাজ শেষে ৩ মাস পূর্বে ব্রিজের গোড়ায় মাটি না দিয়েই উদ্বোধন করা হয়। ৩ মাস পরও এপ্রোচ সড়ক তৈরি না হওয়ায় সড়কে যানবাহনসহ লোকজনের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ কারণে সড়কে প্রতি দিনই ঘটছে দুর্ঘটনা।
স্থারীয় সূত্রে জানা যায়, সড়কের পথচারীদের দূর্ভোগ লাঘব করতে বর্তমান সরকারের গ্রামীর সড়ক উন্নয়ন প্রকল্পে অধিণ এলজিইডি কর্তৃক প্রায় ৪ লাখ টাকা ব্যয়ে ঠিকাদারের মাধ্যমে এই ব্রিজটির নির্মাণ করা হয়। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠান ব্রিজের গোড়ায় মাটি না দিয়েই গত ২৮ জুলাই ব্রিজটির নির্মানের কাজ সমাপ্ত করে। পরে মুরাদনগর উপজেলা প্রকোশলী ৩মাস পূর্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন আল রশিদকে দিয়ে উদ্বোধন করা হয়। উদ্বোধনের ৩মাস পরও চালু হয়নি মুরাদনগর উপজেলার ভিটি পাঁচ পুকুরিয়া প্রাথমিক বিদ্যালয়ের পাশে নির্মিত এই ব্রিজটি।
পাহাড়পুর ইউপি ও স্থারীয় সদস্য আবদুল হক জানান, ব্রিজটি চলাচল উপযোগী হলে উপজেলার বালুয়াসুনা, চৌহদ্দি, পাঁচপুকুরিয়া, পাহাড়পুরসহ প্রায় ২০টি গ্রামের মানুষকে ৩ কিঃ মিঃ ঘুরে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে আসতে হবে না। এদিকে উল্লেখিত গ্রামগুলোতে কোন দুর্ঘটনা ঘটলে থানা পুলিশকে ঐ সকল স্থানে পৌঁছতে ৩ কিঃ মিঃ পথ ঘুরে যেতে হয়। যদিও ফাঁড়ি থানার অবস্থান খালের এপার ওপার।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী উজ্জ্বল চৌধুরী জানান, গত কিছু দিন আগে এপ্রোচ সড়কটি তৈরির জন্য টেন্ডার হয়েছে। স্থানীয় লোকজন মাটি না দেয়ায় ঠিকাদার কাজ ছেড়ে চলে যায়। তিনি আরও জানান, শীঘ্রই এপ্রোচ সড়ক নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply