গণ-দাবি না মানলে লাগাতার হরতাল-অবরোধ—–কুমিল্লার চান্দিনায় এলডিপি’র প্রস্তুতি সভায় ড. রেদোয়ান

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা :–

লিবারেল ডেমোক্রেটিক পার্টি’র (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি এখন আর শুধু ১৮ দলীয় জোটের দাবি নয়, এ দাবি এখন গণদাবিতে রূপ নিয়েছে।

তিনি আরও বলেন, আগামী সোমবার থেকে টানা ৬০ ঘন্টা হরতালের পরও যদি আওয়ামীলীগ সরকার এ দাবি মেনে না নেয় তাহলে আগামীতে লাগাতার হরতাল-অবরোধ দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে গণদাবী আদায় করা হবে।

শনিবার (২ নভেম্বর) বিকেলে চান্দিনায় উপজেলা ও পৌর এলডিপি আয়োজিত ৬০ ঘন্টার হরতাল কর্মসূচী যথাযথ ভাবে সফল করার লক্ষ্যে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ‘ডেইলী স্টার পত্রিকার এক সমীক্ষায় দেশের ৭৫% মানুষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবীতে পক্ষ নিয়েছে। এই দাবীকে উপেক্ষা করে দল বিহীন নির্বাচন করে জোর পূর্বক ক্ষমতা ধরে রাখতে চায়। তাদের এই অভিলাশ কখনও বাস্তবায়িত হতে দেওয়া হবে না। গণদাবী আদায় ছাড়া ১৮ দলীয় জোট ঘরে ফিরবে না’।

ড. রেদোয়ান আরও বলেন, গত ৬০ ঘন্টার হরতালে সরকারের মদদপুষ্ট পেটুয়া বাহিনী ১৮ দলীয় জোটের বিভিন্ন সংগঠনের ২২টি তাঁজা প্রাণ কেঁড়ে নিয়েছে। এর সকল দায়-দায়িত্ব এই সরকারকেই নিতে হবে।

আগামী সোমবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সাধারণ জনগণকে সাথে নিয়ে রাজপথ, মঠোপথসহ চান্দিনা উপজেলার ১২টি হাট-বাজার বন্ধ ও যন্ত্রচালিত সকল যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ার জন্য সকল নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

চান্দিনা উপজেলা এলডিপি সভাপতি মুক্তিযোদ্ধা মো. বাচ্চু মিয়া চেয়ারম্যান এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা এলডিপি সভাপতি একেএম সামছুল হক চেয়ারম্যান, চান্দিনা পৌর এলডিপি সভাপতি ও সাবেক মেয়র মো. আব্দুল মান্নান সরকার, উপজেলা এলডিপি সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিকুর রহমান, পৌর সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, গণতান্ত্রিক যুবদল কুমিল্লা জেলা সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুবদল চান্দিনা উপজেলা সভাপতি শরীফুজ্জামান ভূইয়াসহ চান্দিনা উপজেলা এলডিপি, গণতান্ত্রিক যুবদল, ছাত্রদল, কৃষকদলের নেতৃবৃন্দ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply