তিতাসে সর্বস্তরের মানুষ ঈদ উৎসব আয়োজনে ব্যস্ত সময় কাটাচ্ছে

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লা তিতাসের প্রতিটি মুসলিম পরিবারে আত্মোৎস্বর্গের মহিমায় অনাবিল আনন্দ নিয়ে ঈদুল আযহার আগমনকে ঘিরে বইছে আনন্দের জোয়ার। জাতীয় সংসদ নির্বাচনের বছর হওয়ায় ঈদকে ঘিরে চলছে সরকারি-বিরোধী দলের এমপি, সম্ভাব্য প্রার্থীদের ঈদ শুভেচ্ছার পোস্টার, ব্যানার, ফেস্টুনের প্রতিযোগিতা। পাশাপাশি কুরবানীর চামড়া ও চামড়া বিক্রির টাকা মাদ্রাসা, এতিমখানা ও লিল্লাহ বোডিং’য়ে দান করার জন্য সাঁটানো হয়েছে পোস্টার। শেষ মুহুর্তে বিপনী বিতান ও মশলা বাজারেও উপচে পড়া ভীড়। বাড়ীর গৃহিনীরাও হাড়ি-পাতিল ধুয়া মুছাসহ ফ্রিজ পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে।
মুসলমানদের সবচে বড় এ ধর্মীয় উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে আত্মীয়-স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য ইতোমধ্যে গ্রামে বাড়ীতে এসেছে। এলাকার অনেকে বিভিন্ন স্থানে চাকরি, ব্যবসা ও কর্মস্থলের কারণে স্ত্রী সন্তানদের নিয়ে আলাদা বসবাস করলেও ঈদে নাড়ির টানে মা, বাবা, ভাই-বোনদের কাছে ফিরে এসেছে। অনেকে কামার পাড়া থেকে প্রয়োজনীয় চাকু, ছোরা, বটি, চাপাতি মাংস কাটার জন্য প্রস্তুর করে এনেছে।
অন্যদিকে এবারের ঈদুল আযহা তিতাসের রাজনৈতিক নেতাদের নির্বাচনী ঈদে পরিণত হয়েছে। সদর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের পথে-প্রান্তরে শোভা পাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের এমপি, নেতা ও আগামী সংসদ নির্বাচনের সম্ভাব্য মনোনয়ন প্রার্থীদের ঈদ শুভেচ্ছার পোস্টার, ব্যানার, ফেস্টুন। জনগণের প্রতি ঈদের শুভেচ্ছা, ভালোবাসা সংবলিত বাক্যের পাশে নিজেদের বড় আকৃতির ছবি ছাপিয়ে তা রাস্তার পাশে স্থাপন করা হয়েছে।
এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথম বারের মতো পরিষদ মাঠে কেন্দ্রীয় ঈদ জামাতকে কেন্দ্র করে বর্ণিল রূপে সাজানো হয়েছে। আবার বিভিন্ন পাড়া মহল্লায় স্থানীয় ঈদগাহ বা মসজিদ সংলগ্ন খালি জায়গাতেও ঈদের জামাতের সব প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্ট লোকজন। কেন্দ্রীয় ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়। ওসি নবীর হোসেন জানান, এবারের ঈদুল আযহাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টহল টিমের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী জানান, প্রশাসনের পক্ষ থেকে কন্টোলরুমের মাধ্যমে সার্বিক দিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply