আজ মতলবের ১৮টি গ্রামে ঈদ-উল-আযহা উদযাপিত

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর (চাঁদপুর):–

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৮টি গ্রামে আজ মঙ্গলবার ঈদ-উল-আযহা উদযাপিত হয়েছে। উপজেলার মোহনপুর ইউনিয়নস্থ পাঁচানী, বাহেরচর পাঁচানী, আইটাদি পাঁচানী, দেওয়ানজীকান্দি, লতুর্দী, সাতানী ও দঃ মাথাভাঙ্গার আংশিক, সাদুল্যাপুর ইউনিয়নের আমিয়াপুর গ্রামের কিয়দংশ, ইসলামবাদ ইউনিয়নের মধ্য ইসলামবাদ গ্রামের একাংশ, ফতেপুর পশ্চিম ইউনিয়নের গাজীপুর গ্রামের একাংশ, এখলাছপুর ইউনিয়নের মধ্য এখলাছপুর (বড়ই কান্দি) গ্রামের একাংশ এবং ফরাজীকান্দি ইউনিয়নের ফরাজীকান্দি, রামদাশপুর, চরমাছুয়া, হাজিপুর, দঃ রামপুর, সরকারপাড়া ও ঠাকুরপাড়া এই গ্রামগুলোর কিয়দংশের মুসলমানরা ঈদ-উল-আযহা উদযাপন করেন।

এ ব্যাপারে আইটাদি পাঁচানী গ্রামের মাহবুব রহমান বলেন, মোহনপুর ইউনিয়নের ৭ টি গ্রামের মুসলমানরা দীর্ঘ্য অনেক বছর ধরেই এভাবে ঈদ উদযাপন করে আসছেন। আমরা চট্রগ্রামস্থ মির্জাখিল দরবার শরীফের অনুসারী হিসাবেই এভাবে সঠিক সময়ে ঈদ উদযাপন করে আসছি।
ফরাজীকান্দি ইউনিয়নের দঃ রামপুর গ্রামের আলী আজগর তপাদার বলেন, আমরা ঢাকার মদীনার জামাত ত্বরীকার পীর মাওলানা হুমায়ুন কবির খান সাহেবের ত্বরীকার অনুসারী এবং সঠিক জেনেই আমরা আজ মঙ্গলবার ঈদ-উল-আযহা উদযাপন করেছি।

এদিকে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে, মোহনপুর ইউনিয়নের পাঁচানী, বাহেরচর পাঁচানী, আইটাদি পাঁচানী, দেওয়ানজীকান্দি, লতুর্দী, সাতানী ও দঃ মাথাভাঙ্গা ফতেপুর পশ্চিম ইউনিয়নের উত্তর গাজীপুর এবং ফরাজীকান্দি ইউনিয়নের ফরাজীকান্দি শহীদ জামে মসজিদে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply