ব্রাহ্মণপাড়ায় শওকত মাহমুদের ফেষ্টুন ভাংচুর, থানা বিএনপির নিন্দা

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) বিএনপির সাংগঠনিক সমন্বয়ক,১৮ দলীয় জোট বুড়িচং-ব্রাহ্মণপাড়ার আহবায়ক, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদের প্রায় দুই শতাধিক ফেষ্টুন ভাংচুর করেছে দূর্বৃত্তরা।

মঙ্গলবার ২ অক্টোবর মধ্যরাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে। সরেজমিন এলাকা ঘুরে জানা যায়, গত মঙ্গলবার মধ্যরাতে কুমিল্লা-বুড়িচং-মীরপুর সড়কের সাহেবাবাদ, ব্রাহ্মণপাড়া সদর, ধান্যদৌল, বড়ধুশিয়াসহ বিভিন্ন এলাকায় রাস্তার পাশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাদের শুভেচ্ছা সম্বলিত শওকত মাহমুদের ছবিসহ বিভিন্ন ফেষ্টুন কে বা করা ভাংচুর ও ছিড়ে ফেলে দেয়। বড়ধুশিয়া বাজারের পাহাড়াদার আবদুর রাজ্জাক এ প্রতিনিধিকে বলেন, রাত ২ টায় দুটি মোটর সাইকেল যোগে ছয়জন যুবক হঠাৎ বড়ধুশিয়া বাজারে এসে শুধুমাত্র শওকত মাহমুদের ছবি সম্বলিত ফেস্টুন ভাংচুর শুরু করে। তিনি তাদের বাধা দেবার চেষ্টা করলেও তারা তার কথায় কোন গুরুত্ব দেয়নি। তিনি বলেন যুবকরা তাদের বাড়ী বুড়িচং বলে জানিয়েছে। তিনি চিৎকার শুরু করলে যুবকরা দক্ষিণ দিকে ব্রাহ্মণপাড়ার দিকে চলে যায়। এ দিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দূর্বৃত্তদের শাস্তি দাবি করেছেন ব্রাহ্মণপাড়া বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক সামসুল আলম চেয়ারম্যান, বিএপির সদস্য সচিব শাহআলম খোকন, সাবেক বিএনপির সাধারন সম্পাদক সরকার জহিরুল হক মিঠুন, বিএনপির সাংগঠনিক দায়িত্বে আমির হোসেন, থানা যুবদলের সভাপতি সাহজাহান সাজু, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম সরকার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনিসুর রহমান ভুইয়া রিপন, সাধারন সম্পাদক আক্রামুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী সামসুন্নাহার মেম্বার, সাধারন সম্পাদক কোহিনুর আক্তার, শ্রমিক দল সভাপতি মোস্তফা খাঁন, সাধারন সম্পাদক কবির আহমেদ, জাসাস আহবায়ক ইয়াসিন আরাফাত, যুগ্ম আহবায়ক জালাল হোসেন, ছাত্রদলের আহবায়ক জাকির খাঁন স্মরাট ও যুগ্ম আহবায়কবৃন্দসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বুধবার বিকালে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে থানা ছাত্রদলের নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রশীদ মার্কেটে এসে শেষ হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply