মতলব উত্তরের ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ ভবন বিরোধপূর্ণ স্থানে নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ষ্টাফ রিপোর্টার :–

মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ ভবন বিরোধপূর্ণ স্থানে নির্মাণের প্রতিবাদে বুধবার বিকেলে নন্দলালপুর ছামাদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ সমাবেশ করে স্থানীয় জনতা। সমাজ সেবক আবু ছায়েদ বেপারীর সভাপতিত্বে মাইনুদ্দিন আহম্মেদ মানিকের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইউপি সদস্য জামাল হোসেন মোল্লা, সাবেক ইউপি সদস্য ফয়েজ সরকার, সমাজসেবক কামাল সরকার, মতিন সরকার, মফিজ উদ্দিন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের কার্যক্রম ব্রিটিশ আমল থেকে নন্দলালপুর বাজারে নিজস্ব কার্যালয়ে চলছে। ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মানের স্থান নির্বাচন সংক্রান্ত পরিপত্র না মেনে বর্তমান ইউপি চেয়ারম্যান এফডব্লিউসির জায়গায় নিয়ম বর্হিভূতভাবে ইউপি ভবন নির্মাণ করছে, যা আইনের পরিপন্থী। এই অনিয়মের বিষয়ে মহামান্য আদালতে মামলা করলে কনস্ট্রাশন ফার্মকে কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ করে কর্তৃপক্ষ। বক্তারা আরো বলেন, তৃণমূল জনসাধারনকে ওয়ান ষ্টপ সার্ভিস প্রদানের জন্য পাশাপাশি ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার জন্য অন্যতম পূর্ব শর্ত হলো ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মাণ। কিন্তু শর্ত উপেক্ষা করে বর্তমান ইউপি চেয়ারম্যান নন্দলালপুর বাজারে ইউপি ভবনের নির্ধারিত স্থান থাকা শত্বেও নিজ স্বার্থে সুজাতপুর গ্রামে ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গায় ইউপি ভবন নির্মাণ করছে। ভবন নির্মাণের কাজ এলজিইডি বন্ধ রাখার জন্য বললেও নিষেধাজ্ঞা না মেনে নির্মাণ কাজ সমাপ্ত করে উদ্বোধন করতে যাচ্ছে। আমরা মনে করি এটা ইসলামাবাদ ইউনিয়নবাসীর সাথে প্রতারণা করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, আঃ কুদ্দুস, আনোয়ার হোসেন, শাহাজালাল, মোঃ ইমরান হোসেন, কাউছার আহম্মেদ, মোঃ উজ্জল হোসেন, ফারুক হোসেন, রাশেদুল ইসলাম, সিরাজুল ইসলাম, রাসেল, সাহাবুদ্দিন, আমান উল্যাহ, বাপ্পী মজুমদার, খোকন মিয়া, রাজিব আহম্মেদ, রুবেল, রনি, রিপন, মানিক, হুমায়ুন সরকার, বিল্লাল হোসেন, জিশান আহম্মেদ, শহীদুল্লাহ, মোঃ মামুন, মালেক, জিলানী, মোস্তফা প্রমুখ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply